রুমা উপজেলা প্রশাসনের উদ্যোগে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত ।

0
42

মংহাইথুই মারমা,রুমা(বান্দরবান)প্রতিনিধি
“জেনে,বুঝে বিদেশ যাই, অর্থ,সন্মান দুটোই পাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে রুমা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদেশগামী দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে দক্ষতা ও সচেতনতা সম্পর্কে প্রচারে প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।।
আজ বৃহস্পতিবার ২৩ জানুয়ারি সকাল এগারোটা দিকে উপজেলা কনফারেন্স সভা কক্ষে নিবার্হী কর্মকর্তা মো: শামসুল আলম সভাপতি অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে প্রেস বিফ্রিং এর আসন গ্রহণ করেন, উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা,বিশেষ অতিথি সাঙ্গু কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, বান্দরবান জেলার ভোরের কাগজ প্রতিনিধি,একুশে টেলিভিশন,জি টিভি ও দৈনিক স্বদেশ প্রতিদিন প্রতিনিধিসহ উপজেলার সকল সাংবাদিকবৃন্দ, সরকারি-বেসরকারি বিভাগের কর্মকর্তাগণসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিং ও সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ থেকে জাপান হংকংসহ বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানির জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধ্যায়নে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জাপান, হংকং ভাষা ও হাউসকিপিংসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের আমলে এখনই সময় পাহাড়ের পুরুষ ও নারীদের দক্ষ হিসেবে গড়ে তোলে জনশক্তি রপ্তানি করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here