১৫ দফা দাবিতে বাঘাবাড়ি ওয়েল ডিপো ও পেট্রোল পাম্পে অনির্দিষ্টকালের ধর্মঘট

0
138
জহুরুল ইসলাম, শাহজাদপুর, (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বাংলাদেশ পেট্রোলপাম্প মালিক ও ট্যাংকলড়ি শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ১৫ দফা দাবিতে আজ থেকে সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গে পেট্রোলপাম্প ও ট্রাংকলরী ধর্মঘট শুরু হয়েছে। এর ফলে বাঘাবাড়ি ডিপো থেকে তেল উত্তোলন, বিপণন ও পরিবহন বন্ধ রয়েছে।
তেল বিক্রিতে কমিশন বৃদ্ধি, পেট্রলপাম্প-সংলগ্ন জমির ইজারা বাতিলসহ ১৫ দফা দাবিতে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সাথে সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গে সকল পেট্রোলপাম্প ও ট্রাংকলরী রোববার সকাল ৬ টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে ।
এ কারণে রোববার সকাল থেকে সিরাজগঞ্জের বাঘাবাড়ি ডিপো থেকে তেল উত্তোলন, বিক্রিয় ও পরিবহন বন্ধ রয়েছে ।  বাঘাবাড়ি ডিপো থেকে সকালে কোন ট্রাংকলরী তেল নিয়ে ছেড়ে যায়নি , প্রতিটি পেট্রল পাম্প বন্ধ দেখা গেছে ।
এদিকে আকস্মিক অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে যানবাহনের মালিক ও খুচরা ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়েছে। লাগাতার এই ধর্মঘট চলতে থাকলে উত্তর অঞ্চলের ১৬ টি জেলায় তেল সরবরাহ বিঘ্ন ঘটবে, তেল সংকটে পড়বে, এর ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে কৃষকরা ।
বাংলাদেশ পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির একাংশের মহাসচিব এবং পেট্রলপাম্প ও ট্যাংক লড়ি মালিক শ্রমিক ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান জানান, ১৫ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারকে ৩০ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু দাবি মেনে না নেওয়ার কারণে তারা পূর্বঘোষণা অনুযায়ী এই ধর্মঘট করছে  এবং দাবি না মেনে নেওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।