হোমনায় ঈদগাহের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ আহত-৪

0
36

সোহাইল আহ‌মেদ: কুমিল্লার হোমনায় ঈদগাহে ইমাম নিয়োগকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে মহিলা সহ চার জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলার আছাদপুর ইউনিয়নের ঘনিয়ারচর গ্রামের দক্ষিন পাড়া ঈদগাহ মাঠে এ ১৪৪ ধারা জারি করা হয়।

জানাগেছে মঙ্গলবার রাতে উপজেলার আছাদপুর ইউনিয়নের ঘনিয়ারচর দক্ষিন পাড়া ঈদগাহে ইমাম নিয়োগকে কেন্দ্র করে সমাজের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এতে নারী সহ ৪ জন আহত হয়। আহতরা হলেন মোমেন ভূইয়ার ছেলে রাহিম (১৭), মৃত সোবান মিয়ার ছেলে রমজান(৩৫) ও মো. জাকির হোসেন(৪৫) ও তায়াজ মিয়ার স্ত্রী আয়েশা বেগম(৪৫)।

এদেরকে হোমনা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে আইনশৃঙ্খলা অবণতির আশঙ্কা দেখে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানায়। পরে উপজেলা নির্বাহী অফিসার ঈদগাহে ১৪৪ ধারা জারি করেন । স্থানীয় ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন পাঠান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান প্রশাসনের নির্দেশে পৃথক পৃথক মসজিদে তারা ঈদের নামাজ আদায় করেছেন।

হোমনা থানা ভার প্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. ফজলে রাব্বী বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ফোর্সনিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করি পরে আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় বিষয়টি উর্ধ্বতণ কর্তৃপক্ষকে অবহিত করি। পরে হোমনা সার্কেল ও ইউএনও স্যার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঈদগাহে জামাত বন্দের নির্দেশ দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী বলেন, ঈদগাহে কোন ইমাম নিয়োগকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবণতির আশঙ্কা দেখে ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

Ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here