স্বাস্থ্য ও পরিবহনখাতে দূর্নীতির বিরুদ্ধে ইসলামী যুব আন্দোলনের মানববন্ধন

0
130
ওয়ারদে রহমান : নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ   নারায়ণগঞ্জে করোনার নমুনা সংগ্রহে দীর্ঘসূত্রিতা, চিকিৎসা ক্ষেত্রে অরাজকতা, স্বাস্থ্যখাতে দূর্নীতি ও গণপরিবহনে ভাড়া বৃদ্ধির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ মহানগর ইসলামী যুব আন্দোলনের নেতৃবৃন্দরা।
মঙ্গলবার ( ৯ জুন) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে মানববন্ধনে সভাপতিত্ব করেন, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি গিয়াসউদ্দিন মুহাম্মাদ খালিদ।
তিনি বলেন, করোনা চিকিৎসায় চরম অব্যবস্থাপনা, স্বাস্থ্যখাতে সীমাহীন দুর্নীতি ও গণপরিবহনে অনাকাংখিত ভাড়া বৃদ্ধি সরকারের দায়িত্বশীলতাকে প্রশ্নবিদ্ধ করেছে। দেশব্যাপী করোনা ভাইরাস যখন মহামারী আকার ধারণ করেছে, তখন সরকারি আমলা ও জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব ভুলে দুর্নীতির মহোৎসবে মেতে উঠে প্রমাণ করেছে তারা জনগণের প্রতিনিধি নয়। গায়েবি ভোটে নির্বাচিত জনবিচ্ছিন্ন কতিপয় শ্রেণীর স্বার্থের জন্য তারা কাজ করে। করোনা চিকিৎসায় চরম অব্যবস্থাপনা স্বাস্থ্য খাতে সীমাহীন দুর্নীতি ও গণপরিবহনে ভাড়া বৃদ্ধি কর্মহীন ও সাধারণ মানুষকে চরম ভোগান্তির দিকে ঠেলে দিয়েছে।
এছাড়াও তিনি বলেন, ১২০ থেকে ২৫০ টাকা মূল্যের রেইনকোর্ট জাতীয় পণ্য কিনে পিপিই বলে হাসপাতালে সরবরাহ করা হয়েছে। যার প্রত্যেকটির ব্যয় ধরা হয়েছে ৪,৭০০ টাকা। এক লাখ সেফটি গগলস ক্রয়ে ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি টাকা। প্রতিটি গগলসের দাম পড়বে ৫,০০০ টাকা করে। শুধুমাত্র সেমিনারের জন্য ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি টাকা। ৫ টি সফটওয়্যারের ব্যয় ৫৫ কোটি টাকা। এসব দুর্নীতির খতিয়ান প্রমাণ করে যে সরকারের লোকজন দেশের এই অনিশ্চতার মাঝেও পুকুর চুরি নয় বরং সাগর চুরিতে ব্যস্ত রয়েছে। এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানাই।
এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ নূর হোসেন, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক হাফেজ রবিউল ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি ডাক্তার মিজানুর রহমান, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি এম শফিকুল ইসলাম ছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন, ইশা ছাত্র আন্দোলন মহানগরের ও সকল শাখার নেতৃবৃন্দ।