‘স্টার জলশা’ এবং ‘জি বাংলা’ দেখা বন্ধ করুন : ডিসি জসিমউদ্দীন

0
732

জেলা প্রশাসক মোহাম্মদ জসিমউদ্দীন  বলেছেন, আপনারা স্টার জলশা আর জি বাংলা দেখা বন্ধ করে, আপনাদের বাচ্চাদেরকে লাইব্রেরীতে নিয়ে আসেন। যদি আপনার সন্তানকে মানুষ করতে চান তাহলে এসব বন্ধ করে সন্তানের লেখা পড়া দিকে খেয়াল রাখেন।

রোববার (২৮জুলাই) বিকালে নগরীর পুরান কোর্ট জেলা সরকারি গণগ্রন্থাগারে ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ২দিন ব্যাপি পাবলিক লাইব্রেরী ক্যাম্পেইন অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণীকালে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি মেয়দের সাথে মা’দের  বন্ধুত্ব করতে হবে। তাঁদের ( মেয়দের) সাথে বন্ধুত্বপূর্ণ আচারণ করতে হবে। তা না হলে তারা বিপদের দিকে চলে যেতে পারে! ছেলেদের সাথেও বন্ধুত্ব করতে হবে ওদের (ছেলেদের) কথা জানতে হবে।

সন্ধ্যর পরে বাইরে কি করে? কোথায় যায়? কার সাথে যায়? এই বিষয়গুলো বুঝতে  হবে জানতে হবে। লাইব্রেরীতে আসলে আমরা সম্ভাবনার আলো দেখতে পাবো এবং জ্ঞান অর্জন করতে পারবো।

যা ফলে একটা সময় তোমরা ভালো ভাবে লিখতে পারবে। লাইব্রেরী হচ্ছে পবিত্র জায়গা। লাইব্রেরী ছাড়া জীবনে কোনো বিকল্প নেই।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান এম এম মোশারফ হোসেন, নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ বসির উদ্দিন এবং বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ।