সিঙ্গারা বিক্রেতা স্কুল ছাত্র আমির হামজাকে পঞ্চাশ হাজার টাকা দিলেন এমপি মেরিনা জাহান কবিতা

0
92

জহুরুল ইসলাম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের মালতিডাঙ্গা পশ্চিমপাড়া গ্রামের সিঙ্গারা- সমুচা বিক্রেতা স্কুল ছাত্র ১১ বছরের আমির হামজাকে নগদ ৫০ হাজার টাকা সহযোগিতা করলেন। বুধবার (২ ফেব্রæয়ারী) বিকাল ৩ টায় শাহজাদপুরের এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতার শক্তিপুরস্থ নূরজাহান ভবনে আমির হামজাকে টাকা তুলে দেন। এ সময় আমির হামজার বাবার সাথে কথা বলে তার শারীরিক অসুস্থতার সার্বিক খোঁজ খবর নেন এমপি মেরিনা জাহান কবিতা। এমপির এমন সহায়তা পেয়ে আমির হামজা ও তার বাবা আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়েন ।
“তীব্র ঠান্ডার মধ্য ঝুড়ির মধ্যে করে কিছু সিঙ্গারা-সমুচা নিয়ে হেটে চলছে। এসব সিঙ্গারা-সমুচা জড়িয়ে আছে আমির হামজার ভালোবাসা এবং পরিবারের বাবা ও দাদীকে নিয়ে পেট পুড়ে খাওয়ার স্বপ্ন। মা বিহীন কস্ট ভুলে অসুস্থ বাবা ও দাদীর মুখে দু’মুঠো ভাত তুলে দিতে পাড়ায় পাড়ায় ছুটে চলেছে ১১ বছরের শিশু আমির হামজা।” এভাবেই মানবতা ও পরিবেশ কর্মী মামুন বিশ্বাস তার ফেসবুকে একটা পোস্ট দেন। ওই পোস্ট এমপি মেরিনা জাহান কবিতার নজরে আসে এবং আমির হামজাকে সহায়তা করার কথা জানান। এছাড়াও ফেসবুক থেকে সংগ্রহীত ২ হাজার টাকার পোশাক তুলে দেন।

এ সময় প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি জানান, “আমি সব সময় চেষ্টা করি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। রাজনীতি মানবসেবার একটি অংশ, সে হিসেবে যে কোন মানুষের বিপদের সময় তার পাশে দাঁড়ানো আমার নৈতিক দ্বায়িত্ব।’#

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here