সাগর ইসলাম, নুর আমিন ও সজীবের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী নিয়ে আবু সুফিয়ানের ডাকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে যোগদান

0
51

তরিক হোসেন বাপ্পীঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। উক্ত অনুষ্ঠানে আবু সুফিয়ানের ডাকে সাড়া দিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ডের মাহমুদ নগর থেকে সাগর ইসলাম,  নূর আমিন ও সজীবের শতাধিক নেতাকর্মী নিয়ে  যোগদান করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে।নাঃগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান বলেছেন তুরস্কে ভাস্কর্য থাকতে পারে সেটা দোষের নয়। বিশ্বের বিভিন্ন দেশে ভাস্কর্য থাকতে পারে সেটা দোষের নয়। বাংলাদেশের জিয়াউর রহমানের ভাস্কর্য থাকতে পারে সেটাও দোষের নয় । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য থাকলে সেটা হয়ে যায় দোষের। ভাস্কর্য আর প্রতিমা এক নয়।  আজকে যারা বঙ্গবন্ধু ভাস্কর্য উপর হাত তুলেছেন তারা হাত তুলেছে দেশের সার্বভৌমত্বের উপর হাত তুলেছে লাল-সবুজের পতাকার উপর তারা যদি মনে করে মুজিব আদর্শের সৈনিকরা ঘুমিয়ে আছে তারা ভুল করবে। তিনি আরো বলেন নারায়ণগঞ্জ শহরে মুক্তিযুদ্ধের যে কয়টি ভাস্কর্য আছে তা একমাত্র ডাঃ সেলিনা হায়াৎ আইভী করেছেন আর ভাস্কর্য নিয়ে যে তার ব্যাপারে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ শহরে  কোন ভাস্কর্য কেও গড়েছেন কিনা জবাব দিন। আজকে অনেক লম্বা লম্বা কথা বলেন লম্বা কথা ছেড়ে দলের জন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার রাজনীতি করেন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার রাজনীতি করেন বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে যারা অপরাজনীতি করেছেন তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান আওয়ামী লীগের বিরুদ্ধে নয়। তিনি বলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ সেলিনা হায়াৎ আইভী প্রধানমন্ত্রীর আহ্বানের রাষ্ট্রীয় এক জরুরি মিটিংয়ের সাড়া দেওয়ার কারণে উনি আজকে উক্ত সভায় শরিক হতে পারেন নাই। উনি আমাদের মিছিলের সাথে একাত্মতা প্রকাশ করেছেন এবং আমরা যে বিক্ষোভ মিছিল করছি তার আহবানে করছি। আজকে তার অনুপস্থিতিতে সভাপতিত্ব করছেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আনিসুর রহমান দিপু সভাপতির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু  বলেন স্বাধীনতার ৫০ বছরে  মৌলবাদী অপশক্তির আবার নতুন করে মাথা চাড়া দিয়ে উঠেছে তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য আঘাত করেছে তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য করেননি তারা এদেশে থাকা বঙ্গবন্ধুর প্রেমী তাদের মনে থাকা বঙ্গবন্ধু মানচিত্রে আঘাত করেছে। আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির, অ্যাডভোকেট আশাদুল ইসলাম, আরজু  রহমান ভুঁইয়া ,জাহাঙ্গীর আলম খন্দকার, মরিয়ম আক্তার কল্পন , সহ প্রমুখ।
৮ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে শহরের ২ নং রেলগেট আওয়ামী লীগের কার্যালয় বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তারা এ কথা বলেন। পরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল টি চাষাঢ়া শহীদ মিনার হয়ে ২ নং রেলগেট  আওয়ামী লীগের অফিসে এসে শেষ হয়। বিভিন্ন উপজেলা ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে যোগদান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here