সহকর্মীদের ভালোবাসায় সিক্ত তরুণ চলচ্চিত্র নির্মাতা রানা

0
231

মাহমুদুল হাসান সিরাত : তরুণ চলচ্চিত্র নির্মাতা কবিরুল ইসলাম রানা( অপূর্ব-রানা)।আজ ৫ ডিসেম্বর তার জন্মদিন। এই দিনে শিল্প-সংস্কৃতির উর্বরভূমি কিশোরগঞ্জে জন্মগ্রহণ তিনি।কিশোরগঞ্জের নিকলী উপজেলার হাওর এ বেড়ে ওঠা স্বপ্ন বাজ এক তরুণ,যে নিজে স্বপ্ন দেখতে পছন্দ করেন,স্বপ্নের লক্ষ্যমাত্রায় পৌঁছাতে দৌড়াতে ভালোবাসেন। এফডিসিতে যাওয়া-আসার সুবাদে মনের মধ্যে স্বপ্নের বীজ বপন করেন যে, চলচ্চিত্রে এডিটিংয়ে কাজ করবেন। কিন্তু সময়ের ভাবনা বন্ধুদের অনুপ্রেরণায় হাঁটি হাঁটি পা পা করে মিডিয়ায় নিজের অবস্থান তৈরিতে এগিয়ে যাও।সেই কবিরুল ইসলাম রানা এখন দেশের অন্যতম সম্ভাবনাময় চলচ্চিত্র নির্মাতাদের একজন। স্বপ্ন দেখেন প্রতিনিয়ত নিজেকে সবার মাঝে ছাড়িয়ে দেওয়ার।

রানা ও অপূর্ব যুগ্মভাবে অপূর্ব-রানা নামে চলচ্চিত্র পরিচালনা করেন। অপূর্ব রানা যুগল পরিচালিত প্রথম ছবি নয়া মাস্তান। তাদের প্রথম মহরত করা ছবি হলো টর্চার এবং তারা প্রথম শুটিং শুরু করেন গোপন শত্রু ছবির। উল্লেখ করার বিষয় হলো, প্রথম ছবি মুক্তি পাওয়ার আগেই তারা পাঁচটি ছবির কাজ শেষ করেন। ২০১৪ সালে হালের আলোচিত নায়িকা পরীমনির নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে রানার নাম আলোচিত হয়।

বিশেষ দিনে তেমন কোন বড় আয়োজন রাখেননি রানা। কিন্তু সহকর্মীরা তাকে শুভেচ্ছা জানাতে ভুল করেননি।

তাকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা আলীরাজ, তার ফেসবুকে লিখেছেন,শুভ জন্মদিন স্নেহের ভাই রানা…

আল্লাহ যেন তোমাকে সুস্থ, সবল, সুন্দর, কর্মক্ষম অবস্থায় অনেক বছর বাচিঁয়ে রাখেন।

তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন,ছটকু আহমেদ,সাফি উদ্দিন সাফি,ইস্পাহানী আরিফ জাহান,হাবিবুল ইসলাম হাবিব, গাজী জাহাঙ্গীরসহ অনেকেই।শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান,নায়ক সাইমন সাদিক, রোশান,পরীমনি,অধরা খান,প্রমুখ।পাশাপাশি বিনোদন সাংবাদিক ও রানার জন্মদিন শুভেচ্ছা জানিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here