শাহজাদপুরে ৬ প্রসেস মিল মালিককে ৮ লক্ষ টাকা জরিমানা

0
539

জহুরুল ইসলাম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :
বিষাক্ত কেমিক্যালের বর্জ্যে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের রূপপুর এলাকার করতোয়া নদী দূষণ ও পরিবেশ ছাড়পত্র না থাকার অপরাধে রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালত ৬ প্রসেস মিল মালিককে ৮ লক্ষ টাকা জরিমানা করেছেন। বগুড়া পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ও রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান টুকু এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

শাহজাদপুর উপজেলার পৌর সদরের রূপপুর থানারঘাট এলাকার মেসার্স রাজ্জাক মাচরাইজ মিলের মালিক হাজী আব্দুর রাজ্জাক রাজাকে ২ লক্ষ টাকা, মেসার্স হাজী মাচরাইজিং প্রসেস মিলের মালিক হাজী শফিকুল ইসলামকে দেড় লক্ষ টাকা, মেসার্স করতোয়া মাচচারাইজিং মিলের মালিক জাহিদুল ইসলামকে দেড় লক্ষ টাকা, আলম প্রসেস মিলের মালিক নুরুল আলমকে ১ লক্ষ টাকা, মেসার্স রফিকুল প্রসেস মিলের মালিক রফিকুল ইসলামকে ১ লক্ষ টাকা ও মিলন মাচরাইজ প্রসেস মিলের হাজী মহসিনকে ১ লক্ষ টাকা জরিমানা করে তা নগদ আদায় করা হয়।

এ বিষয়ে বগুড়া পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ও রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান টুকু বলেন, প্রত্যেক মিল মালিক যদি এক মাসের মধ্যে ইটিপি বাস্তবায়ন না করেন, তাহলে তাদের নতুন করে দ্বিগুণ জরিমান ও কারাদন্ড দেওয়া হবে।

এ অভিযানকে সাধুবাদ জানিয়ে এ বিষয়ে শাহজাদপুর উপজেলার বিভিন্ন সুধিমহল জানান, এ অভিযান নিয়মিত ভাবে অব্যহত থাকলে শাহজাদপুরে বিষাক্ত কেমিক্যালের বর্জ্যে পরিবেশ দূষণের মাত্রা অনেকাংশে কমে যাবে। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here