শাহজাদপুরে ১০ টাকা কেজি চাউলের দাবীতে লক ডাউন ভেঙ্গে বিক্ষোভ, ভ্রাম্যমান আদালতের জরিমানা

0
130
জেলহক হোসাইন,  (সিরাজগঞ্জ) প্রতিনিধি : গতকাল সিরাজগঞ্জের শাহজাদপুরে লক ডাউন অমান্য করে ১০ টাকা কেজি মূল্যের চাউলের জন্য দুই শতাধিক নারী ও পুরুষ বিক্ষোভ করে। এসময় আইন অমান্য করে জনসাধারণকে একত্রিত করার অপরাধে ২ জনকে ৬০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম‍্যমাণ আদালত।
ঘটনার বিবরণে জানা যায়, গতকাল শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নে লক ডাউন অমান্য করে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির  আওতায় ১০ টাকা কেজি স্বল্পমূল্যের চাউল আত্মসাতের অভিযোগ এনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে প্রায় ২ শতাধিক মানুষ। বনগ্রাম হাইস্কুল মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তারা দাবি করে তালিকায় নাম থাকলেও তারা চাউল পায়না। অনেকে জানেনা তাদের নাম অন্তর্ভুক্ত করে নিয়মিত বেনামে চাউল উত্তোলন করা হয়।
এসময় শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা সহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। লকডাউন অমান্য করে  সরকারের সল্পমূল্যের চাউল বিতরনে অনিয়মের অভিযোগ এনে সাধারন জনগনকে উস্কানি দিয়ে বিক্ষোভ করার অপরাধে মোঃ জাহাঙ্গীর হোসেন ও মোঃ আক্কাস আলী নামের দুইজনকে আটক করার নির্দেশ দেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গ্রেপ্তারকৃতদের নিকট থেকে  ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
উপজেলা নির্বাহী অফিসার জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য শাহজাদপুর উপজেলা লক ডাউন ঘোষণা করা হয়েছে। অভিযুক্তরা লক ডাউন অমান্য করে জন সাধারণকে একত্রিত করে আন্দোলনের নামে আইন লঙ্ঘন করেছে। তাই তাদের আটক করে ভ্রাম‍্যমাণ আদালতের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here