শাহজাদপুরে মাদক ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত, প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ

0
292
জহুরুল ইসলাম, শাহজাদপুর ( সিরাজগঞ্জ ) প্রতিনিধি ঃ  দৈনিক করতোয়া পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি সাগর বসাককে লাঞ্ছিত ও প্রাণনাশের হুমকি দিয়েছে মানিক সরকার নামের এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী। এ ব্যাপারে সাগর বসাক বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এদিকে, সাংবাদিক সাগর বসাককে লাঞ্ছিত করার ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাত অনুমান পৌনে ১০ টায় মাদক ব্যবসায়ী মানিক সরকার পৌর এলাকার দ্বারিয়াপুর বাজারের সাগর বসাকের কাপড়ের দোকানে যায় এবং কোন কারণ ছাড়াই সাংবাদিক সাগর বসাককে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণনাশের হুমকি দেয়। এক পর্যায়ে সাগর বসাক প্রতিবাদ করলে ওই মাদক ব্যবসায়ী তাকে শারীরীকভাবে লাঞ্ছিত করে। এ সময় খবর পেয়ে দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি হাসানুজ্জামান তুহিন ঘটনাস্থলে গিয়ে মাদক ব্যবসায়ীর অসাদাচারণের প্রতিবাদ করলে ওই মাদক ব্যবসায়ী ক্ষিপ্ত হয়ে তাকেও লাঞ্ছিত করে। পরে পার্শবর্তী ব্যবসায়ীরা এগিয়ে এসে ঘটনার প্রতিবাদ করলে মাদক ব্যবসায়ী মানিক সাংবাদিক সাগর বসাককে দেখে নেয়ার হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। খবর পেয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) শহীদুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) আসলাম হোসেনসহ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষদর্শীদের জবানবন্দী গ্রহণ করেন।
উদ্ভূত পরিস্থিতিতে গতকাল বুধবার সকাল ১০ টায় শাহজাদপুর প্রেস ক্লাবে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সিদ্ধান্ত মোতাবেক সাংবাদিক সাগর বসাক বাদী হয়ে থানায় অভিযোগ করেন। এর আগে শাহজাদপুরের সকল সংবাদকর্মী থানার অফিসার ইনচার্জ আতাউর রহমানের সাথে বৈঠক করে অবিলম্বে মাদক ব্যবসায়ী মানিক সরকারকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও তার অবৈধ মাদক ব্যবসা বন্ধের দাবী জানান। পরে সাংবাদিকরা শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহার সাথে দেখা করে একই দাবি জানান। এর পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জ অভিন্ন মত প্রকাশ করে মাদকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। জানা গেছে, মাদক ব্যবসায়ী মানিক সরকার পৌর এলাকার প্রাননাথপুর মহল্লার রতন সরকারের ছেলে। সে দীর্ঘদিন যাবৎ প্রশাসনের নাকের ডগায় পৌর মার্কেটে মদের দোকান খুলে ব্যবসা চালিয়ে আসছে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here