শাহজাদপুরে প্রশাসনের আশ্বাসে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি প্রত্যাহার

0
36
জহুরুল ইসলাম,  শাহজাদপুর ( সিরাজগঞ্জ)  প্রতিনিধি : অবশেষে প্রশাসনের আশ্বাসে ৪ ঘন্টা কর্মবিরতির পর কর্মসূচি প্রত্যাহার করেছে উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। টানা ৪ ঘন্টা কর্মবিরতির পর দুপুর ১২ টা থেকে পুনরায়  ডিপো থেকে তেল উত্তোলন শুরু করে শ্রমিকরা ।
ট্যাংক লরি থেকে চুরি হওয়া তেল উদ্ধারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি শুরু করে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন। ফলে ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ হয়ে যায়। ফলে উত্তরবঙ্গের ১৬ জেলার তেল সরবারহ পুরোপুরি বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ১১ টার দিকে শ্রমিকদের সাথে আলোচনায় বসেন শাহজাদপুরের উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা । আলোচনার পর কর্মসুচী প্রত্যাহার করে শ্রমিক ইউনিয়ন। বুধবার বগুড়ায় পুলিশ সুপারের সাথে উত্তরবঙ্গের ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দর সাথে বৈঠক রয়েছে বলে জানান শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। চুরি হওয়া তেলের মামলাটি বগুড়া গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন তারা।
উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোজাম্মেল হোসেন বলেন, আগামীকাল আমাদের শ্রমিক নেতাদের একটি দল বগুড়ার পুলিশ সুপার (এসপি) মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করব। তাই ধর্মঘট স্থগিত করা হয়েছে।
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ খান বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছিলেন। খবর পেয়ে আমি ও ইউএনও মহোদয় বাঘাবাড়ী বন্দর এলাকায় গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলেছি। শ্রমিক নেতাদের একটি দল আগামীকাল বগুড়ায় পুলিশ সুপার (এসপি) স্যারের সঙ্গে আলোচনা করবেন কীভাবে এটি সমাধান করা যায়। এ কারণে শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছেন।
  উল্লেখ ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে ১৩ হাজার লিটার জ্বালানি তেল নিয়ে লালমনির হাটের উদ্দেশ্যে রওনা দেয় একটি ট্যাংকলরি। পথে বগুড়া জেলার শেরপুরে ট্যাংকলরি থেকে সাড়ে ৪ হাজার লিটার পেট্রোল ও সারে ৪ হাজার লিটার ডিজেল চুরি হয়। এঘটনায় ২৭ ফেব্রুয়ারি শেরপুর থানায় তেল ও ট্যাংকলরির মালিক মুন্না ফকির বাদি হয়ে চালক ও হেলপারের বিরুদ্ধে ছিনতাই মামলা করে। শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান মামলার পরে পুলিশ চুরি হওয়া তেল উদ্ধার করতে পারে নি এমন কি এ ঘটনায় জড়িতদের আটক করতে পারে নি। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকালে তারা তেল উদ্ধারের দাবিতে অনির্দিষ্ট কালের কর্মবিরতি শুরু করেন। পরে উপজেলা প্রশাসনের আশ্বাসে দুপুর ১২ টায় কর্মবিরতি প্রত্যাহার করে নেয়।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here