রুমায় সাধারন মাসিক সভা ও আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

0
298

মংহাইথুই মারমা,বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে রুমা উপজেলার সাধারন মাসিক সভা ও আইন-শৃংখলা ও সমসাময়িক বিষয়ে মতবিনিময় সভা বুধবার সকাল সাড়ে ১০টায় রুমা উপজেলার সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদে সুযোগ্য উপজেলা চেয়ারম্যান এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুমা থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আবুল কাশেম, পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখামলিয়াম বম,মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা,স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা: বামংপ্রু, বন বিভাগের কর্মকর্তা,সেনাবাহিনী ও বিজিবি প্রতিনিধিগণ, ৪নং গালেংগ্যা ইউপি চেয়ারম্যান, জিরা বম,যুব উন্নয়নে কর্মকর্তা,পুলুমং,রুমা প্রেস ক্লাবে সভাপতি, শৈহ্লাচিং মারমা ওও প্রাণি সম্পদে কর্মকর্তাসহ সকল সরকারি বেসরকারি সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রতিটি জুমার খুৎবার পূর্বে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয়,ডেঙ্গু প্রতিরোধে করনীয়,জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী তাৎপর্য বিষয়ে আলোচনা প্রদান করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম। যানবাহন শৃঙ্খলা বজায় রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রুমা থানা বিভাগকে অনুরোধ জানানো হয়।

সভায় পুরুষ ভাইস চেয়ারম্যান বক্তব্যের জানান, এ দুর্গম এলাকার বিশেষ করে রুমা উপজেলার শিক্ষারমান উন্নয়নে শিক্ষা বিভাগকে অনুরোধ, সম্প্রতি এলাকার শিক্ষাথীর্দের শিক্ষার মান,বিদ্যালয়ে উন্নয়ন মুলক কাজে পরিদর্শনের মাধ্যমে শতভাগ নিশ্চিত করতে হবে। তাহলে শিক্ষার মান উন্নয়ন করা সম্ভব।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান বক্তব্যের জানান, মহিলা বিষয়ক বিভাগের কর্মকর্তাদের বিভিন্ন,ভিজিডি চাল,গর্ভবতী ভাতা ও ভিজিএফ চালের ব্যাপারে সদস্য ভোক্তাভোগীদের নানান ধরনের অভিযোগ দিয়েছে। তাই মহিলা বিষয়ক কর্মকর্তা ও তার সহকারিদের আরও সচেতনাভাবে কাজ করতে হবে জানিয়েছেন। তিনি আরো জানান,স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগের কর্মকর্তা ডাঃ বামংপ্রুকে বলেন,রুমা একমাত্র স্বাস্থ্য কেন্দ্র,সেখানে কোন ধরনে সমস্যা সম্মুখীন যেন না রোগীদের,যথাযথ মর্যাদায় রোগীদের সেবা প্রদান করতে হবে। রোগীদের সেবামুলক কাজে যেন কোন কিছু ঘাটতি না হয়,সে বিষয়ে অনুরোধ জানান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here