রত্নগর্ভা মা ও জয়িতা ফিরোজা বেগমের প্রথম মৃত্যুববার্ষিকী।

0
99
জেলহক হোসাইন,শাহজাদপুর( সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ আজ শুক্রবার ৩ এপ্রিল রত্নগর্ভা মা ও জয়িতা ফিরোজা বেগমের ১ম মৃত্যুবার্ষিকী। তিনি শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবী আব্দুল কাদের মিয়ার স্ত্রী।মহিয়সী নারী ফিরোজা বেগমের স্বামী আব্দুল কাদের মিয়া ১৯৭১ সালে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকালীন পাক-হানাদার বাহিনী কর্তৃক শহীদ হন।বাংলাদেশ সরকার ১৯৯৯ সালে শহীদ বুদ্ধিজীবী হিসেবে তাহার স্মরণে স্মারক ডাক টিকিট প্রকাশ করেন।
ফিরোজা বেগম ১৩মে ২০১১ সালে বিশ্ব মা দিবসে রত্নগর্ভা মা পদক এবং ৮ মার্চ ২০১৭ সালে আন্তর্জাতিক নারী দিবসে মহীয়সী এ নারীর অবদানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় কর্তক জয়িতা পদক ২০১৬ লাভ করেন।
৩ এপ্রিল ২০২০ শুক্রবার ফিরোজা বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর থানার জামিরতায়  তৃতীয় ছেলে নাজমুল হাসান জুয়েল নিজ বাড়িতে কোরআন খতম ও গ্রামের ছয়টি  মসজিদে জুমা নামাজের পর দোয়া মাহফিলের আয়োজন করেন। এদিকে জামালপুর জেলার মাদারগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোঃ সামিউল আলম  জুমা নামাজের পর সকলের নিকট মায়ের জন্য দোয়া চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here