রত্নগর্ভা মা ও জয়িতা ফিরোজা বেগমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল।

0
62
জেলহক হোসাইন,স্টাফ রিপোর্টারঃ  শনিবার ৩ এপ্রিল রত্নগর্ভা মা ও জয়িতা ফিরোজা বেগমের ২য় মৃত্যুবার্ষিকী। তিনি শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবী আব্দুল কাদের মিয়ার স্ত্রী।মহিয়সী নারী ফিরোজা বেগমের স্বামী আব্দুল কাদের মিয়া ১৯৭১ সালে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকালীন পাক-হানাদার বাহিনী কর্তৃক শহীদ হন।বাংলাদেশ সরকার ১৯৯৯ সালে শহীদ বুদ্ধিজীবী হিসেবে তাহার স্মরণে স্মারক ডাক টিকিট প্রকাশ করেন।

ফিরোজা বেগম ছিলেন রত্নাগর্ভা ও জয়িতা ১৩ মে ২০১১ সালে বিশ্ব মা দিবসে রত্নাগর্ভা মা” পদক এবং ৮ মার্চ ২০১৭ সালে আন্তজার্তিক নারী দিবসে মহীয়সী এ নারীর অবদানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয় তাহাকে জয়িতা পদক ২০১৬ প্রদান করেন।

৩ এপ্রিল ২০২১ শনিবার ফিরোজা বেগমের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর থানার জামিরতায় নিজ বাড়িতে মাগরিব-বাদ কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মায়ের জন্য ঢাকা হেডকোয়ার্টার উওরা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ (অপস্ এন্ড ইন্টে.) এর পিপিএম সিনিয়র এএসপি মো: সামিউল আলম, নাজমুল হাসান জুয়েলসহ তাহার সন্তানাদিরা।সকলের কাছে দোয়া চেয়েছেন।

Attachments area

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here