বন্দরে মাস্ক পরিধানে পুলিশের সচেতনতামুলক ক্যাম্পেইন

0
32

 বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি 


‘মাস্ক পড়ার অভ্যেস, কারোনা মুক্ত বাংলাদেশ’- এই স্লোগান নিয়ে বন্দর থানা পুলিশের মাস্ক পরিধান সচেতন মূলক ক্যাম্পেইন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল ৪ টায় কুড়ি পাড়া চৌরাস্তা’র বালুর মাঠে এ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা’র ওসি দীপক চন্দ্র শাহা।

এ সময় তিনি বলেন, মাক্স পরার মাধ্যমে আপনি আপনাকে এবং আপনার পরিবারকে এই সমাজকে মহামারী করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখতে পারেন। সবাই যদি আমরা অসুস্থ হই একই দেশে তাহলে একটা দেশে স্বাস্থ্য ক্ষেত্রে’র উপর যে একটা চাপ পড়বে এই চাপ নেওয়ার মতো সামর্থ্য আমাদের নেই।আমাদের প্রায় ১১৫ জন পুলিশ সদস্য মহামারী করোনা ভাইরাসে জীবন দিয়েছে শুধু আপনাদের কে নিরাপদে রাখতে গিয়ে। আপনারা নিজেরা যদি সচেতন থাকেন একটু আপনার সচেতন নাগরিক হিসেবে আপনার কাজ হচ্ছে আরও দশ জনকে সচেতন করা।

বন্দর থানা’র ডিউটি অফিসার আনিস এর তত্ত্বাবধানে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুছাপুর ইউনিয়ন’র সফল চেয়ারম্যান মাকছুদ হোসেন। এ সময় তিনি বলেন, বর্তমানে সারা বিশ্বের মহামারী আকারে যেই করোনা ভাইরাসটি বিচরণ করেছে এটি অনেকটা রাশ পেয়েছিলো ছিল আবারো এটি দ্বিতীয় দফায় সারাবিশ্বে উদযাপিত হয়েছে। এটিকে আমরা দমন করার জন্য বা মোকাবেলা করার জন্য আজকে আমাদের এই সচেতনতা এবং মাক্স পড়াটা জরুরি হয়ে পড়েছে। কারণ আমরা আপনারা সবাই জানি এই ভাইরাসের জন্য এটাকে প্রতিরোধ করার জন্য তেমন কোনো প্রতিষেধক সৃষ্টি হয়নি। যদিও আমরা ঠিক পেয়েছি সব ক্ষেত্রে অনেকটা কার্যকরী হচ্ছে না। পাশাপাশি আমরা আমাদের যা প্রয়োজন তা আমরা পাচ্ছি না বিধায় দ্বিতীয় পদক্ষেপ হলো এই মাক্স এব কথা বলে তিনি তার বক্তব্যে শেষ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ওসি (তদন্ত)  মোদেচ্ছেদ,  বন্দর থানা, নাঃগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগে’র সাংগঠনিক সম্পাদিকা ইসরাত জাহান মায়া, নাসিক ২৭ নং ওয়ার্ড কাউন্সিল’র কামরুজ্জামান বাবুল, নাসিক ২৫,২৬,২৭ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিল’র হোসনে আরা বেগম, নাঃগঞ্জ জেলা ছাত্রলীগে’র যুগ্ম সম্পাদক শাকিরিন শাওন, যুবলীগ নেতা জুয়েল রানা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here