মাসব্যাপী”লোকজ ও কারুশিল্প” মেলার  শুরু সোনারগাঁওয়ে

0
133
সোনারগাঁ প্রতিনিধিঃ  নারায়নগঞ্জের সোনারগাঁয় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত মাসব্যাপী “লোক ও কারুশিল্প মেলা এবং মুজিব বর্ষে লোকজ উৎসব”এর শুভ উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।
এ সময় তিনি  বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে সরকার ইতিমধ্যে সোনারগাঁ জাদুঘর এর জন্য ১৪৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন । মুজিব বর্ষে লোকজ সংস্কৃতির উন্নয়ন, সংরক্ষন ও বিকাশের লক্ষ্যে এখানে বিশেষ প্রকল্প গ্রহনের উদ্যোগ নেয়া হচ্ছে ।
তিনি আরো বলেন, শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মস্থান ময়মনসিংহে ১৪২ কোটি টাকা ব্যয়ে চিত্রকলার একটি সংগ্রহশালাও নির্মাণ করা হবে।
এসময় অনান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন   নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, নারায়নগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা , সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ড, আবু হেনা মোস্তফা কামাল , নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, পুলিশ সুপার জায়েদুল আলম , সোনারগাঁও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম প্রমুখ ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশন এর পরিচালক ডঃ আহমেদ উল্লাহ ।
এর আগে মন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন, মেলায় সর্বমোট ১৫০টি স্টল স্থান পেয়েছে । এসবের মধ্যে রয়েছে , হস্তশিল্প ,পোশাক , প্রসাধনী সামগ্রী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর হাতে তৈয়ারী সামগ্রী।
পরে দেশ বরেণ্য শিল্পীদের উপস্থাপনায় মনোজ্ঞ নিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here