ভোলা ইলিশা ফেরিঘাট জেলে উৎসব শুরু

0
56
স্টাফ রিপোটার:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ভোলায় উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ‘জেলে উৎসব-২০২০’। বুধবার বিকালে ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট চত্বরে ‘পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন’ এই উৎসবের আয়োজন করে।
উদ্বোধনী দিনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা হা ডু ডু দিয়ে উৎসবের শুরু হয়। ব্যতিক্রমী এ আয়োজনকে ঘিরে যেন প্রাণ ফিরে পেয়েছে গ্রামাঞ্চলের ক্রীড়াঙ্গন।
এর আগে প্রধান অতিথি সাংবাদিক মুক্তিযোদ্ধা এমএ তাহের ফিতা কেটে ও পায়রা উড়িয়ে জেলে উৎসবের উদ্বোধন করেন। মেঘনা নদীর তীরে হাজার হাজার দর্শক খেলাটি উপভোগ করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলানিউজ ভোলা প্রতিনিধি ছোটন সাহা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক আনেয়ার হোসেন ও আরো অনেকে
অনুষ্ঠান সঞ্চালনা করেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক এম শাহরিয়ার জিলন।
মাসব্যাপী এ আয়োজনে রয়েছে হা ডু ডু, দঁড়ি টানাটানি, নৌকাবাইচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি আনোয়ার হোসেন জানান, জীবন-জীবিকার প্রয়োজনে নদীতে মাছ শিকার করেন জেলেরা। জীবিকার লড়াইয়ের কারণে তারা বিনোদনের সুযোগ পান না। সেসব জেলের মুখে হাসি ফোটাতে এবং খেলায় উৎসাহ দিতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলে উৎসবের আয়োজন করা হয়েছে। প্রতিদিন বিভিন্ন ইভেন্টে খেলার আয়োজন রয়েছে এবং ২৫ জানুয়ারি পুরস্কার বিতরণের মধ্যদিয়ে আয়োজন শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here