ভোলার চরফ্যাশনে বুদ্ধিপ্রতিবন্ধী তরুণী অন্তঃসত্ত্বা আদালতে ধর্ষণ মামলা

0
69
স্টাফ রিপোর্টারঃ চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চরনুরুল আমীন গ্রামে ২২ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীর অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় আদালতে ধর্ষণ মামলা করা হয়েছে।
গত ১৭ আগস্ট ভোলার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে অন্তঃসত্ত্বা বুদ্ধিপ্রতিবন্ধী তরুণী বাদী হয়ে মামলা করেছে । আদালতে মামলাটি তদন্তের জন্য দুলারহাট থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি তার প্রতিবেশী। প্রায় সময় আসা-যাওয়ার পথে বাদীকে বিয়ের প্রস্তাব দেন। বাদী ওই প্রস্তাবে সম্মত হয়নি। গত ২৪ মার্চ বাবা-মা বাড়িতে ছিলেন না। আসামি ও তার এক সঙ্গী ঐ বাড়িতে আসেন। ভিকটিমকে বিয়ে করার আশ্বাস দিয়ে ওই দিন তাকে ধর্ষণ করা হয়। তারপর থেকে তারা স্বামী-স্ত্রীর মতো মেলামেশা করেন। ভিকটিম তিন মাসের অন্তঃসত্ত্বা হওয়ার পর আসামির পরিবারকে বিষয়টি অবহিত করা হলে তাকে গ্রহণে অস্বীকার করে।
এ পরিপ্রেক্ষিতে ভিকটিম গত ১৪ আগস্ট দুলারহাট থানায় মামলা করতে যান। থানা পুলিশ মামলা না নিলে আদালতের শরণাপন্ন হন। এবিষয়ে দুলার হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন কে ফোন করলে মুঠো ফোনে ভারপ্রাপ্ত কর্মকর্তা কে পাওয়া যায় নি।
নীল কমল ০৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নাছির পাটওয়ারীর কাছে জানতে চাইলে নাছির পাটওয়ারী বলেন বিষয় টি আমি শুনেছি এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার কে জানানোর পরামর্শ দিয়েছি।নীল কমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদারের সাক্ষাৎকার। তিনি বলেন আমার কাছে বুদ্ধিপ্রতিবদ্বির বাবা ও মা অভিযোগ নিয়ে এসেছে আমি তাদের কে আইনি পরামর্শ দিয়েছি।