ভাষা আন্দোলনে নারায়ণগঞ্জের কৃতিত্ব অনেক: সেলিম ওসমান

0
128

নারায়ণগঞ্জ প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান এই আয়োজন করেন।

বন্দর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বুধবার (১৭ মার্চ) বিকেলে বন্দর সমরক্ষেত্র এলাকায় জাকঁজমাক নানা আয়োজনে উৎসব মুখর পরিবেশে রাত পর্যন্ত অনুষ্ঠানটি চলে।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিরা একসাথে মিলে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পাস্তবক অর্পন করেন।

এরপর প্রধান অতিথি সেলিম ওসমান বক্তব্যে বলেন, ভাষা আন্দোলনে নারায়ণগঞ্জের কৃতিত্ব অনেক। আমাদের বাসায় আওয়ামী লীগের জন্ম হয়েছে, সেই কথাটা রশিদ ভাইয়ের মতো এত সুন্দর করে আমিও বলতে পারতাম না। আজ আমরা এখানে বঙ্গবন্ধুর জন্য দোয়া করবো, তার কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো, মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করবো, সকল রাজনৈতিক নেতাদের জন্য দোয়া করবো। আমরা যাতে সকলে মিলে নারায়ণগঞ্জের উন্নয়ন করতে পারি সে জন্য দোয়া করবো।

তিনি আরও বলেন, আমাদের ছেলে হোক, মেয়ে হোক সবাইকে আমরা সাহায্য করবো। এটাই হবে আমাদের সবচেয়ে বড় রাজনীতি। আমাদের এমন ভাবে কাজ করতে হবে, যাতে ভবিষ্যত প্রজন্ম ভালো কিছু করতে পারে। তারাই আমাদের দেশকে আগামীতে এগিয়ে নিয়ে যাবে। আমি তাদের সকলের মঙ্গল কামনা করছি।

পরে সন্ধ্যর কিছুক্ষন পর অনুষ্ঠানে আগত শিক্ষার্থিরা বঙ্গবন্ধুর ভাসন পুর্নবৃত্তি করে এবং এরপর সকল অতিথিরা একসাথে মিলে আনন্দঘন পরিবেশে কেক কাটেন। পরবর্তিতে মনোজ্ঞ সাংস্কৃতিক শুরু হয়।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দুর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, নারায়ণগঞ্জের জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আকরাম আলী শাহীন, বন্দর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান এহসানউদ্দিন আহম্মেদ, ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহমেদ, মহানগর জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও এনসিসির ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, এনসিসি’র ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন দুলাল প্রধান, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আরাফাত কবীর ফাহিম, ছাত্রলীগ নেতা অপু তালুকদারসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here