বিনামূল্যে অনলাইনে ‘পবিত্র কোরআন শিক্ষা’ প্রশিক্ষনের সুযোগ

0
379

মহাগ্রন্থ আল কুরআন ও রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হাদিসের ঘোষণা অনুযায়ী কুরআন বিশুদ্ধভাবে তিলাওয়াত অত্যন্ত জরুরি। এ লক্ষ্যকে উদ্দেশ্য করে পবিত্র মাহে রমযান  উপলক্ষে  দৈনিক আজকের বিপ্লবী বাংলাদেশ এবং বদরুন নেছা হিফজুল কুরআন মাদরাসার   উদ্যোগে অনলাইনে বিনামূল্যে ‘মৌলিক কুরআন শিক্ষা’ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

পবিত্র পহেলা রমযান থেকে দুপুর ২.৩০ মিনিট হতে ক্লাস শুরু হবে। বিশিষ্ট আলেম এবং হাফেজ দ্বারা ক্লাস পরিচালনা করা হবে।আপনি যদি এই অপার সুযোগকে কাজে লাগিয়ে কুরআনের রঙে নিজেকে রঙ্গিন করতে চান, কুরআনের মৌলিক প্রশিক্ষণ নিতে আগ্রহী, তারা যুক্ত হোন আমাদের সাথে।

যেভাবে ক্লাস করবেন:

ক্লাস মূলত জুম অ্যাপস এর মাধ্যমে ও ফেসবুক গ্রুপে লাইভে করা হবে।

ফেসবুক গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/quranshikka

জুম মিটিং লিংক: https://us05web.zoom.us/j/9595153693?pwd=S0V4MUZNemM2d2FKZitSTWV0cDgxQT09

Meeting ID: 959 515 3693

Passcode: 123456

জুমে যেভাবে ক্লাস করবেন:

প্রথমে zoom নামের অ্যাপসটি প্লে-স্টোর থেকে ইনস্টল করে নেবেন। তারপর এপস এ প্রবেশ করে আমাদের প্রদত্ত মিটিং আইডি দিবেন অতপর আপনার নাম লিখবেন এবং সর্বশেষে পার্সওয়ার্ড টাইপ করে জয়েন হবেন। অথবা অ্যাপস ইনস্টল করে আমাদের দেওয়া এই  লিংকে: https://us05web.zoom.us/j/9595153693?pwd=S0V4MUZNemM2d2FKZitSTWV0cDgxQT09 ক্লিক করে আপনার নাম লিখে প্রবেশ করতে পারবেন ক্লাসে।

যারা জুমে জয়েন হতে পারবেন না তারা ফেসবুকে ক্লাসের লাইভ ভিডিও দেখতে পারবেন্। ফেসবুকের এই গ্রুপে লাইভ করা হবে। সবাইকে এড হবার জন্যে অনুরোধ করা হলো:  https://www.facebook.com/groups/quranshikka

অনলাইনে তিনটি লেভেলে মৌলিক কুরআন শিক্ষার প্রশিক্ষণ দেয়া হবেঃ

লেভেল ১  প্রাথমিক

আরবি হরফের পরিচয় থেকে শুরু করে , মৌলিক নিয়মাবলি ( মদ্দ ও গুন্না এবং উচ্চারণ ইত্যাদি) সূরা ফাতিহা ও দুটি সূরাসহ নামাজের প্রাথমিক মাসায়েল।

লেভেল ২ বুনিয়াদি

সূরা ফাতিহা ও ১০ টি সূরা মশক, নামাজের প্রয়োজনীয় মাসনুন দোয়া ও মাসায়েল।

লেভেল ৩ শুদ্ধ করণ

সূরা ফাতিহা ও ২০ টি সূরা মশক, সূরা ইয়াসিন, আর রহমান, মুলক, ওয়াক্বিয়া হদর পড়া ও ফরজে ইলম।

সুনানে আবু দাউদের একটি ব্যাপক প্রচারিত হাদিস রয়েছে যা হজরত ওসমান রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, তোমাদের মধ্যে সেই ব্যক্তি সর্বোত্তম, যে কুরআন শিক্ষা গ্রহণ করে ও কুরআন শিক্ষা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here