বান্দরবানে গ্রামীণ উন্নয়ন প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত

0
370

মংহাইথুই মারমা,বান্দরবান প্রতিনিধি:  বান্দরবানে গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক প্রতিষ্ঠানিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সভা কক্ষে বিএনকেএস সীক প্রকল্পের আয়োজনে ও হেলভেটাস সুইস ইন্টার কর্পোরেশন বাংলাদেশ এর সহযোগীতায় একর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মার্মার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শফিউল আলম।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শামীম হোসেন, উপজেলা কর্মকর্তা মোঃ ওমর ফারুক, উপজেলা সমবায় কর্মকর্তা তপন কুমার চক্রবর্তী, মৃক্তিকা ও পানি সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুব ইসলাম, জেলা প্রশাসকের সহকারি কমিশনার মোঃ জাকির হোসেন, হেন ভেটাস সুইচ ইন্টার কর্পোরেশন বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্হাপক ডাঃ নূর আক্তার নাহার, সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মার্মা, কুহালং ইউপি চেয়ারম্যান সানু প্রু মার্মা বিএনকেএস সীক প্রকল্পের কর্মকর্তা উবানু মার্মা সহ বিভিন্ন এলাকার কার্বারী, হেডম্যান ও চাষীরা উপস্হিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, এই সরকারের পাশাপাশি বেসরকারি সেবা প্রতিষ্ঠান সমূহের সাথে যোগাযোগ বৃদ্ধি রেখে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে বিভিন্ন ধরণের সেবার সুযোগ গ্রহন করে নিজের ক্ষেতে খামারে কৃষি কাজ করে গুনগত মানের ফসল উৎপাদন করে অনেকে অর্থনেতিক ভাবে লাভবান হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here