বাঞ্ছারামপুর ভেজালমুক্ত খাদ্য দ্রব্য সরবরাহ বন্ধে সচেতনামূলক কর্মসূচী পালিত

0
38

সোহাইল আহ‌মেদ: ভেজালমুক্ত খাদ্য খাবো সুস্থ্য সবল জীবন গড়বো,খাদ্যের কথা ভাবলে, পু্ষ্টির কথাও ভাবুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার উজানচর ইউনিয়নে ভেজালমুক্ত খাদ্য দ্রব্য সরবরাহ নিশ্চিত কল্পে সচেতনামূলক কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এই উপলক্ষে গতকাল (বুধবার) দুপুর ১২ঘটিকা সময় উজানচর ইউনিয়ন পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও সেন্টারফর কমিউনিটি ডেভেলমেন্ট এসিসটেন্স(সিসিডিএ) আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাবেক ইউপি সচিব মো. বিল্লাল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাঞ্ছারামপুর উপজেলার আ.লীগের প্রচার সম্পাদক ও ১২ নং উজানচর ইউপি চেয়ারম্যান কাজী জাদিদ আল-রহমান (জনি)

তি‌নি ব‌লেন, খাদ্যে ভেজালকারীরা দেশ ও মানবতার শত্রু: খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে বলেছেন, যারা খাবারে ভেজাল দেয় তারা সমাজের শত্রু, মানবতার শক্র।

খাদ্যে ভেজালের বিষয়ে সবার মধ্যে আরও সচেতনতা বৃদ্ধি করা জরুরি। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে সবাই মিলে একযোগে, এক হয়ে কাজ করে এটিকে সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে। তিনি বলেন, আতংকিত না হয়ে ভেজাল প্রতিরোধে নিজেরা যদি আরও সোচ্চার হই তাহলে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব।

তিনি বলেন, ‘শুধু রমজান মাসেই নয়, আমরা চাই ১২ মাসই জনগণ নিরাপদ খাদ্য খাবে।’
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. তৌহিদুল ইসলাম

তি‌নি বলেন আমরা ভেজালমুক্ত খাদ্য থেকে নিজেদের পরিহার করতে হবে, আমরা সচেতন হতে হবে প্রতিটি পণ্য দেখতে হবে মেয়াদ আছে কিনা, উৎপাদন কতো তারিখ, বিএসটি অনুমোদিত কিনা,আদালত যে ৫২টি পণ্য ভেজাল বলেছেন ঐ পণ্য আমরা ব্যবহার করবোনা,সবাইকে সচেতনতা থাকতে দিকনির্দেশনা দেন।

এসময় উপ‌স্থিত ছিলেন উজানচর কে এন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সূত্র ধর,
উজানচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আলী (পলাশ), উজানচর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হানিফ, ইউপি সদস্য রনরঞ্জন সাহা, মো.আক্কাছ মিয়া,খবির উদ্দিন খোকন, এসময় আরো উপ‌স্থিত ছিলেন উজানচর কে এন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশাদুজ্জামান লোকমান হোসেন, রবিউল মাষ্টার,বাঞ্ছারামপুর উপজেলা সেচ্ছাসেবক লীগ সহসভাপতি মো.আবু কালাম, ইকবাল হো‌সেন,মো.নাছির উদ্দিন,আশরাফ আলী,ইব্রাহীম,সনজিত মজনু,নিতাই,হরিপদ,রাজু,কানু,আনোয়ার,ও উজানচর বাজার ব্যবসায়ী ও উজানচর কে এন উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here