বাঞ্ছারামপুরে মৈত্রী সমিতির আলোচনা সভা ও পুরস্কার বিতরণী

0
52

 

সোহাইল আহ‌মেদ: ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ মৈত্রী সমিতির পক্ষ থে‌কে ছাত্র/ছাত্রী দের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কুরআন থে‌কে তিলাওয়াতের মধ্য দি‌য়ে অনুষ্ঠান শুরু করা হয়।
মানুষ মানুষের জন্য মানুষ মানবতার জন্য এই শ্লোগানকে মনের গহিনে ধারণ করে ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতির উদ্দ্যেগে ড. রওশন আলম কলেজে স্কুল, মাদ্রাসা ও কলেজের (জি‌পিএ ৫)প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন ড. মোহাম্মদ ইউসুফ মিয়া, ডীন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয় তি‌নি বলেন, মা মাটি মাতৃভূমির আলো বাতাসে আমি বেড়ে উঠেছি, তাই আমি বার বার ছুটে আসি এখানে। তিনি শিক্ষার্থীদেরকে উৎসাহিত ও অনুপ্রানিত করার জন্য তাঁর জীবনের কিছুটা অংশ তোলে ধরেন। কী ভাবে কষ্টের মধ্য দিয়ে তিনি সফল হন। তিনি শিক্ষার্থীদেরকে বলেন তোমরা নিজেদেরকে সু- শিক্ষায় শিক্ষিত করতে হবে। আমাদের এই সংগঠনের মানুষগুলি একদিন থাকবে না, তোমরাই বড় হয়ে একদিন ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক হয়ে গ্রামের কল্যাণে কাজ করে যাবে। আমাদের অবস্থান থেকে যে কোন ধরনের সহ‌যো‌গিতা করে যাবো ইনশাআল্লাহ।

আ‌রো উপ‌স্থিত ছি‌লেন মোহাম্মদ সফিকুল ইসলাম ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড.রওশন আলম কলেজ, অধ্যক্ষ হুসাইন মোহাম্মদ বেলাল মাদ্রাসা আকবার আল-উলুম আলিম মাদ্রাসা, মোঃ ফারুক মিয়া প্রধান শিক্ষক ফরদাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়,
অন্যান্যদের মা‌ঝে বক্তব্য রাখেন, রাজনীতিবীদ ইয়াকুব মাষ্টার। মৈত্রী সমিতির যুগ্ম আহবায়ক ইকবাল মাহমুদ সুজন, প্রতিষ্ঠাতা বন্ধু ফাউন্ডেশন। মোঃ নজরুল ইসলাম, ফরদাবাদ ইউনিয়নের যুবলীগের সভাপতি, মোঃজাহাঙ্গীর আলম খান, বাঞ্ছারামপুর উপজেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সভাপতি, মোঃইমরান, নাদিম আজাদ, বীর মুক্তিযোদ্ধা আঃ বাতেন, মোঃ কামাল হোসেন,ইউ‌পি সদস্য জোস্না আক্তার ,ইউ‌পি সদস্য বাতেন, ৯ নং ফরদাবাদ ইউনিয়ন প‌রিষদ চেয়ারম্যান মো.মহিউদ্দিন আহমেদ (সে‌লিম) আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও নগত অর্থ বিতরণ করা হয়।সভাপতি, প্রধান আতিথি ও বিশেষ আতিথিদেরকে সম্মাননা প্রদান করা হয়। পরে কলেজ প্রাঙ্গনে কৃষ্ণচূরা ও ফলজ বৃক্ষ রোপন করা হয়েছে।
সঞ্চালনায় ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ নুরুজ্জামান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here