বাঞ্ছারামপু‌রে ব্যবসার না‌মে ৪০ লাখ টাকা নিয়ে পলাতক

0
2665

সোহাইল আহমেদ: ব্রাহ্মণবা‌ড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপ‌জেলার বাঁশগা‌ড়ি গ্রা‌মের হাফেজ মাওলানা মাহাবুবুর রহমান (আইয়ূবীর) বিরুদ্ধে ৪০ লাক্ষ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

সে জগন্নাথপুর উত্তর পাড়া জা‌মে মস‌জি‌দে ইমাম ও খতীব ছি‌লেন। বিভিন্ন পেশার মানুষদের ব্যবসার কথা বলে বিশ্বাস জাগিয়ে তাদের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়। লোকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে বিভিন্ন ব্যবসার কথা বলে টাকা নি‌য়ে যায়।

স‌ে প্রথ‌মে জগন্নথপুর গ্রা‌মের শ‌ফিক ‌মিয়ার সা‌থে শেয়ারে লাই‌ব্রে‌রির ব্যবসা শুরু ক‌রে।প‌রে শ‌ফিক মিয়ার প্রায় ৫ লক্ষ টাকা হা‌তি‌য়ে নি‌য়ে যায় হা‌ফেজ মাওলানা মাহবুবুর রহমান (আইয়ূবী)। প‌রে সে জগন্নাথপুর মাতুর বা‌ড়ি মোড় ইসলা‌মিয়া কুতুবখানা না‌মে এক‌টি লাই‌ব্রেরী ব্যবসা শুরু ক‌রে।

 

‌মোঃ শাহাজাহন মিয়া থেকে নি‌য়ে‌ছে ১৭ লাখ, মোঃ শহিদুল্লাহর কাছ থে‌কে ২ লাখ, কাজী মোহম্মাদ আলীর ১লাখ ৫০হাজার, এরশাদ মিয়ার কাছ‌ থে‌কে নি‌য়ে‌ছে ২ লাখ ৫০ হাজার,মোঃ শাহ্ আলমের ১ লাখ,‌মোঃ শাকিল মিয়ার ২লাখ, ইসলামি ব্যাংক থেকে ৪ লাখ, বিকাশের ২লাখ,এক মহিলার থেকে ২লাখ ৫০হাজার, আরেক মহিলার থেকে ১ লাখ ৫০ হাজার, এছাড়াও আরো অন্যান্য লোক‌দের কাছ থে‌কে ১০ হাজার ২০ হাজার এমন ক‌রে অ‌নেক টাকা হা‌তি‌য়ে নি‌য়ে যায় হা‌ফেজ মাওলানা মাহবুবুর রহমান (আইয়ূবী)

জানা যায়, হা‌ফেজ মাওলানা মাহবুবুর রহমান (আইয়ূবী) সে লাই‌ব্রে‌রির ব্যবসার পাশা পা‌শি উত্তরবঙ্গ থে‌কে ‌গরু এ‌নে ব্যবসা করব, এ কথা ব‌লে লোক‌দের কাছ‌ থে‌কে টাকা নি‌য়ে পা‌লি‌য়ে যায় হা‌ফেজ মাওলানা মাহবুুবুর রহমান (আইয়ূবী) সে মাওলানা খা‌লেদ সাইফুল্লাহ আইয়ূবীর ক‌ন্ঠে আ‌লোচনা কর‌ত লোকজন তা‌কে একজন ভাল আ‌লেম ব‌লে বিশ্বাস করত।

ভুক্তভোগিরা অসহায় হয়ে তার বা‌ড়ি‌তে গিয়ে তা‌কে খুঁজে পাচ্ছে না। তার বাবা মোঃ আ‌নোয়ার হো‌সেন এই অবস্থা দে‌খে পরবর্তীতে চালা‌কি ক‌রে জগন্নথাপুর গ্রা‌মের মোঃ শাহজাহান মিয়ার না‌মে মামলা ক‌রে। শাহজাহান মিয়ার সা‌থে শেয়ার ব্যবসা করা‌তে শাহজাহান মিয়া না‌কি তার ছে‌লেকে নি‌য়ে মে‌রে ফেল‌ছে এরকম ভা‌বে শাজাহান মিয়া না‌মে এক‌টি মামলা ক‌রেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন জগন্নাথপুর গ্রাম এলাকাবাসী।

নিরুপায় হয়েও অনেকে আইনের আশ্রয় নি‌তে পার‌ছে না ভ‌য়ে। এ‌দি‌কে হা‌ফেজ মাওলানা মাহবুবুর রহমান আইয়ূবীর বাবার কা‌ছে লো‌কজন যা‌চ্ছে না মামলার ভয়ে। সোস্যাল‌মি‌ডিয়া,‌ফেচবুকে তার বিরু‌দ্ধে অ‌নে‌কে লিখা লি‌খি করলে তার বাবা মোঃ আ‌নোয়ার হো‌সেন মো‌টো ফো‌নে হুম‌কি দাম‌কি দেয় অ‌নে‌ক ফেচবুক ইউজার‌কে।

ভুক্ত‌ভো‌গিরা এখন বল‌ছে কেউ তা‌কে ধরে দি‌তে পারলে তাহাকে ৩ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।

যোগাযোগ 01736307643

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here