বন্দর থানা ছাত্রলীগ সভাপতি আরিফের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

0
213

বন্দর প্রতিনিধিঃ বাংলাদেশের স্থপতি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বন্দর উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বন্দর উপজেলা ছাত্রলীগ সভাপতি এবং বন্দর ইসলামিয়া ফাযিল মাদরাসার সভাপতি নাজমুল হাসান আরিফের উদ্দ্যোগে যথাযথ মর্যাদায় শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৮ আগস্ট বাদ যোহর শাহী মসজিদ বাংলাদেশ পাড়াস্থ বন্দর উপজেলা ছাত্রলীগ কার্যলয়ে এ দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

বন্দর উপজেলা ছাত্রলীগ সভাপতি ও বন্দর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি নাজমুল হাসান আরিফের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে আলোচনা সভা,মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

দোয়াপূর্বক সংক্ষিপ্ত আলোচনায় বঙ্গবন্ধুর স্মৃতিচারন করতে গিয়ে ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান আরিফ বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা।শোষিত-নিপীড়িত মানুষের একমাত্র বন্ধু। যার জন্ম না হলে আমরা স্বাধীনতার সুফল পেতাম না। তিনি ছিলেন বিশ্বনেতা। সেই মহান নেতাকে আগস্ট মাসের ১৫ তারিখের শেষ রাতে  স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করেছিল পাক দোসররা ।আমরা এই ঘৃণ্য হত্যা কান্ডের তীব্র নিন্দা সহ  পলাতক বঙ্গবন্ধুর অবশিষ্ট খুনিদের বাংলাদেশে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানাচ্ছি। পাশাপাশি বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্বার শান্তির মাগফেরাত কামনা করছি।সেই সাথে আমার এলাকার বড় ভাই সদ্য প্রয়াত প্রভাবশালী দাপুটে নেতা মরহুম আবুল জাহের ভাইরের রুহের মাগফেরাত কামনার পাশাপাশি প্রয়াত এ কে এম শামসুজ্জোহা, এবং নাসিম ওসমান  ভাইয়ের আত্বার মাগফেরাত কামনা করছি।

দোয়া অনুষ্ঠানে অংশগ্রহন করেন , সদ্য প্রয়্যাত নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব আবুল জাহেরের বড় ভাই হাফেজীবাগ পঞ্চায়েত কমিটির সভাপতি এবং প্রবীন আওয়ামীলীগ নেতা  আলহাজ্ব আবুল খায়ের, বন্দর শাহী মসজিদ পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ,বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, দৈনিক আজকের বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক আবু সাইদ মিয়া,  কন্ট্রাক্টর বাবুল মিয়া,মোঃ হাবিবুল্লা কন্ট্রাক্টর ,২১ নং ওয়ার্ড শ্রমিকলীগ সাধারন সম্পাদক আল-মামুন, নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকলীগের কার্যকরী সদস্য নুরে আলম ভান্ডারী, প্রবীণ আওয়ামীলীগ নেতা আলী হোসেন হাজারী, ২১ নং ওয়ার্ড যুবলীগ নেতা মোঃ সালাউদ্দিন,বন্দর থানা সহকারী শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আব্দুল রব লাবু, বন্দর থানা সহকারী শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক শেখ কামাল, বন্দর পৌর ছাত্রলীগ আহ্বায়ক রাশেদুল কাদির,নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও তথ্য সম্পাদক আসিফুল ইসলাম অর্ণব , যুবলীগ নেতা মাহমুদুল হাসান স্বপন, নারায়ণগঞ্জ নিউস.লাইভের বার্তা সম্পাদক নাজমুল হাসান সিয়াম, রাসেল রানা,বাচ্চু ভান্ডারী প্রমূখ।

দোয়ার মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের রুহেমর মাগফেরাত কামনার পাশাপাশি সদ্য প্রয়াত নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব আবুল জাহেরের রুহের মাগফেরাত কামনায়ও দোয়া পড়ানো হয়।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবুল কালাম আজাদ।