বন্দরে বেদখল হচ্ছে খাল ! পানি নি:ষ্কাশন না হওয়ায় উদ্বিগ্ন এলাকাবাসী

0
230

নারায়ণগঞ্জ (বন্দর) প্রতিনিধি :  জলাবদ্ধতা মানেই চরম জনদুর্ভোগ৷ কেন এই দুর্ভোগ ?  পানি নিষ্কাশনের স্বাভাবিক ব্যবস্থাটা ধংস করার কারণেই এই অবস্থা৷ বৃষ্টির পানি জমে হচ্ছে জলাবদ্ধতা। এই বৃষ্টির পানি খালে না যাওয়ায় এখন চরম ভোগান্তিতে আছে বন্দরবাসী।

এই জলাবদ্ধতার অন্যতম কারন হচ্ছে বেদখল খাল। কিছু অসাধু প্রভাবশালীরা রাজনৈতিক প্রভাব খাটিয়ে দখল করে যাচ্ছে খাল।এ রকম  দখল দারদের কবলে থাকা খালে পানি নিশ্কাশন না হওয়ায় এখন উদ্বিগ্ন এলাকাবাসী ।

জানা গেছে, শাহী মসজিদ রিক্সার গ্যারজ হয়ে কলোনী নূরবাগ মসজিদ পর্যন্ত খালটি শাহী মসজিদ চান মিয়ার বাড়ী হতে নুরবাগ ভাসানীর বাড়ী,নূরবাগ মসজিদ হয়ে যেই খালটি অবস্থিত সেই খাল দিয়ে শাহী মসজিদ রাজবাড়ী এইচ এম সেন রোড হয়ে ধোপা পট্টি কলোনীর প্রায় কয়েকশ পরিবারের বৃষ্টির পানি সহ ড্রেনের পানি নিষ্কাশনের  দীর্ঘ প্রায় ত্রিশ বছরেও এই খালটি কোন প্রকার পরিষ্কার করা হয় না বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

এদিকে নাসিক ২২ নং ওয়ার্ড কাউন্সিলর  সুলতান আহমেদ কে ও এলাকাবাসীর পক্ষ থেকে বারবার বলা সত্বেও সে কোন পদক্ষেপ নিতে পারে নাই এ রকমটাই জানিয়েছেন বিক্ষুপ্ত এলাকাবাসী ।
এরই মধ্য খালটি সংস্কার না করায় বাড়ী মালিকদের দখলে চলে যেতে বসেছে খালটি। এলাকাকার সমাজ সেবক মো: আলী খালের পুরোটাই দখলে নিয়ে খালের পানির প্রবাহ বন্ধ করে দেয় যার ফলে রাস্তার পানি বৃষ্টির পানি ও ড্রেনের পানি না যাওয়ার ফলে বাড়ীগুলোতে একটু বৃষ্টি হলেই পানি জমে যাচ্ছে। তাই দখল দারদের কবল থেকে এই খালটি উদ্ধার সহ পানি প্রবাহ ঠিক রাখতে সংশ্লিষ্ট সিটি মেয়ের সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয় সচেতন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here