বন্দরে কর্মহীন গরীব পরিবারকে ত্রান সহায়তা দিচ্ছেন সমাজসেবা অফিসার মোক্তার

0
319

মাহমুদুল হাসান সিরাত :  করোনা ভাইরাস মোকাবেলায় পুরো দেশ জুরে চলছে দীর্ঘ মেয়াদী লকডাউন।  বিশ্ব প্রানঘাতী  (কোভিড-১৯) করোনা ভাইরাসের তান্ডবে দেশসহ নারায়ণগঞ্জের বন্দরের কর্মহীন অসহায় মানুষগুলো   যখন দিশেহারা,  ঠিক  তখনই  জীবনের ঝুকি নিয়ে  তাদের পাশে দাড়িয়েছেন এমন একজন মানুষ যার নাম এস এম মোক্তার হোসেন।

তিনি নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলা সমাজ সেবা অফিসার। তিনি প্রতিদিনই অসহায় কর্মহীন গরীব পরিবারের মাঝে ত্রান বিতরন করে আসছেন এরই ধারাবাহিকতায়  বন্দর উপজেলা সমাজসেবা অফিসার এসএম মুক্তার হোসেনের তত্বাবধানে  বৃহস্পতিবার ২৩এপ্রিল দুপুরে  বন্দর উপজেলাধীণ মুছাপুর ইউনিয়নে ২৩টি,২১নং ওয়ার্ডে শাহীমসজিদ এলাকায় ১০টি,২৩নং ওয়ার্ডে ৯টি অস্বচ্ছল পরিবারসহ মোট ৪২টি   পরিবারের মাঝে  বন্দরে খেটে খাওয়া মানুষদের তালিকা করে কর্মবিলম্বে থাকা অস্বচ্ছল পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরন করেন।

বিতরনকালে সমাজসেবা অফিসার এসএম মুক্তার হোসেন বলেন,করোনা ভাইরাস (কভিড-১৯) প্রার্দূভাবে জনজীবন দূভোর্গে পরিনত হয়েছে। এ দূর্ভোগ পরিস্থিতিতে বর্তমান সরকার অসহায় মানুষদের দ্বার প্রান্তে খাবার পৌছে দিতে দিন রাত কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আমরা বন্দর উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন মানুষের তালিকা তৈরী করে বাড়ি বাড়ি গিয়ে তাদের ত্রান সামগ্রী পৌছে দিচ্ছি। মানুষ কর্মহীন হয়ে ঘরে বন্দি দশায় আছে। এ সময় তাদের খাবার পৌছে দেয়াই একমাত্র কাজ। এ করোনা যুদ্ধে জয়ী হতে হলে আমাদের সরকারী নির্দেশনা মেনে ঘরে অবস্থান করতে হবে। সচেতনতার লক্ষ্যে অবশ্যই সামাজিক দুরত্ব বজায় রেখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার করতে হবে। একটু সচেতনতাই পারে আপনাদের সুস্থ্য ও সুন্দর জীবন উপহার দিতে। নিজে বাঁচুন পরিবারকে বাচাঁন।আল্লাহ অচিরেই এই করোনা ভাইরাস থেকে মুক্ত করুক এই প্রার্থনা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here