পঞ্চগড় প্রাথমিক শিক্ষকদের ৭ দফা দাবিতে মানববন্ধন

0
238
মোঃ আকাশ ইসলাম পঞ্চগড়  প্রতিনিধি: পঞ্চগড়ে প্রাথমিক শিক্ষকদের উন্নীত গ্রেডে বেতনের প্রস্তাব অর্থ মন্ত্রণালয় কর্তৃক নাকচ করায় সহকারী শিক্ষকদের ১১তম ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।
বৃহস্পতিবার বিকালে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে  মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে।
বিকাল তিনটা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির পঞ্চগড় জেলা শাখার সভাপতি মো. মনিরুল হক মনির, সদর উপজেলা শাখার সভাপতি মো. আইয়ূব আলী প্রধান, সাধারণ সম্পাদক মো. নূর নবী জিন্নাহ, পঞ্চগড়-২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে শাহিনা ও পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক শামীমা আকতার বক্তব্য দেন।
বক্তারা শিক্ষকদের ১১তম ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান, দ্বিতীয় শ্রেণির গেজেটেড মর্যাদা প্রদানে প্রদান শিক্ষদের নামসহ গেজেট বিজ্ঞপ্তি প্রকাশসহ সেল্প ড্রয়িং ক্ষমতা প্রদান, পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের করসপন্ডিং স্কেল প্রদান, সহকারি শিক্ষক পদকে এন্ট্রি পদ ধরে পরিচালক পদ পর্যন্ত পদোন্নতি প্রদান, চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পদোন্নতির গেজেট প্রকাশ, ২০১৪ সালের ৯ মার্চ থেকে ২০১৫ সালের ১৪ ডিসেম্বর পর্যন্ত প্রধান শিক্ষকদের টাইমস্কেল প্রদান, প্রাথমিক শিক্ষকদের চাকুরী নন ভেকেশনাল হিসেবে গণ্য করা এবং বিদ্যালয় সূচী সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত করার দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here