নারায়ণগঞ্জে করোনায় প্রান গেল আরো ১ জনের

0
1330

মাহমুদুল হাসান সিরাতঃ

করোনা উপসর্গ নিয়ে কাশিপুর বাংলা বাজার আমবাগান এলাকার হাজী আবু সাঈদ (৫৫) নামে এক বৃদ্ধ ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার (৪ এপ্রিল) সকাল ৯ টার দিকে তিনি চিকিৎসাধিন অবস্থায় মারায় যান।এই নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ২। আইইডিসিআরের রিপোর্টে তার শরীরে করোনাভাইরা পজিটিভ এসেছে বলে জানা গেছে।

এর আগে ৩ এপ্রিল তিনি অসুস্থ হয়ে পড়লে তার ছেলে বাংলাবাজার স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি ও নয়মাটি এলাকার হোসেয়ারি ব্যবসায়ী রবিন ও তার কয়েকজন বন্ধু ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করান।

সূত্র জানায়, আবু সাঈদ নামে ওই বৃদ্ধ গত ৮ থেকে ৯ দিন ধরে জ্বর-সর্দি এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। এ কদিন বাড়িতেই তিনি চিকিৎসাধিন ছিলেন। কিন্তু শুক্রবার তার অবস্থার অবনতি হলে বিভিন্ন স্থানে ভর্তি করানোর চেষ্টা করে ব্যর্থ হলে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় শনিবার সকাল ৯ টায় তিনি মারা যান।

সূত্র আরও জানায়, আবু সাঈদ মারা যাওয়ার পর তার মরদেহ তার ছেলে রবিন বাংলাবাজার নিয়ে আসতে চাইলে বন্ধুরা এতে বাধ সাধেন এবং আইইডিসিআরে পরীক্ষা করাতে বলেন। পরে, আইইডিসিআরে সংবাদ দেওয়া হলে নিহত আবু সাঈদের নমুনা সংগ্রহ করা হয়। পরে এদিন রাতে আইইডিসিআরের রিপোর্টে তার পজিটিভ আসে। এরপরই সরকারি ব্যবস্থাপনায় খিলগাঁ তালতলা কবরস্থানে তাকে দাফন করা হয় বিশেষ ব্যবস্থাপনায়।

এদিকে এ ব্যাপারে জানতে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে জানান, এমন কোনো খবর আইইডিসিআর আমাদেরকে জানায়নি। স্থানীয় পর্যায় থেকে এ খবর পাচ্ছি। এ বিষয়ে আমরা নিশ্চিত নই।

অন্যদিকে একই প্রসঙ্গে জানতে চাইলে জেলা করোনা সংক্রান্ত ফোকাল পার্সন ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, লোকমুখে এমন খবর পাচ্ছি। এখনও নিশ্চিত নই।

তবে, ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) আসলাম হোসেন নিহতের পরিবারের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ব্যক্তির নাম হাজী আবু সাঈদ। তিনি বাংলাবাজার আমবাগান মঞ্জিলের বাসিন্দা। তিনি শনিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যু সনদে তাই লেখা রয়েছে। আমরা এখনও ওই এলাকার ব্যাপার কোনো সিদ্ধান্ত নিইনি। তবে, এলাকাবাসী সতর্কভাবে চলাফেরা করতে বলেছি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যান বন্দর রসুলবাগ এলাকার শিউলী ওরফে পুতুল (৫০) নামে এক নারী। তিনি ৩০ মার্চ মারা গেলেও ২ এপ্রিল আইইডিসিআরের রিপোর্টে তার করোনা পজিটিভ আসে।