নাগরপুরে শহীদ মুক্তিযুদ্ধা অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুলে শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

0
520
মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর (টাংগাইল) প্রতিনিধিঃ টাংগাইলের নাগরপুরে বনগ্রাম শহীদ মুক্তিযুদ্ধা অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুলে শিক্ষকদের প্রশিক্ষন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ২৬ ডিসেম্বর ২০১৯, আলহাজ্ব আব্দুল হাই এর সভাপতিত্বে বনগ্রাম শহীদ মুক্তিযুদ্ধা অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুলে এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন টাংগাইল জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা নূরুল ইসলাম।
জনাব ইসলাম বলেন, প্রতিবন্ধীরা আমাদেরই সন্তান।প্রতিবন্ধীদের সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য সরকার নানাবিধ পরিকল্পনা গ্রহন করেছে। এ সময় তিনি অটিস্টিক শিশুদের কিভাবে পাঠদান করতে হবে এবং তাদের শারীরিক ও মানসিক বিকাশে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
এ প্রশিক্ষণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী ও সাহায্য কেন্দ্রের  কনসালটেন্ট (ফিজিওথেরাপি) ডাঃ ওহিদুজ্জামান, প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলামসহ অন্যান্য ব্যক্তিবর্গ।
এ সময় বনগ্রাম শহীদ মুক্তিযুদ্ধা অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুল এবং সলিমাবাদ কমরেড আসলাম উদ্দিন অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here