নাগরপুরে প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত

0
300
মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর (টাংগাইল) প্রতিনিধিঃ 
সারাদেশের ন্যায় টাংগাইলের নাগরপুরে প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের কারণে বৃদ্ধ ও শিশুরা সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। গরম কাপড়ের অভাবে অসহায় পরিবারগুলো ভোগান্তিতে পড়েছে।
জানা গেছে, গত বৃহস্পতিবার ১৯ ডিসেম্বর, মধ্যরাত থেকে আজ পর্যন্ত ঘন কুয়াশার কারণে সূর্যের মুখ না দেখায় শীতের তীব্রতা বেড়ে গেছে। শৈত্যপ্রবাহের ফলে মানুষ জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। হঠাৎ করে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় খেটে খাওয়া শ্রমজীবি মানুষেরা সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে। এছাড়া শীতের কারণে বৃদ্ধ ও শিশুরা অসহায় জীবন যাপন করছে। গরম কাপড়ের অভাবে ছিন্নমুল মানুষ বেশি কষ্ট পাচ্ছে। বাস,ট্রাক ও অন্যান্য যানবাহন হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। তবে রিক্সা, ভ্যান, অটো চার্জারের যাত্রী ও চালকরা প্রয়োজনের তাগিদে ঘন কুয়াশার মধ্যে চলাচল করছে।
এদিকে, প্রচন্ড শীতের কারণে স্থানীয় কৃষকরা মাঠের কাজে যেতে পারছে না।  সরকারি ও সেরকারি পর্যায়ে গরম কাপড় হিসেবে কম্বল বিতরণ চলছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, সরকারীভাবে উপজেলার ১২ টি ইউনিয়নে শীত বস্ত্র বিতরন করা হচ্ছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে। অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরন করা হচ্ছে। এছাড়া তিনি শীতার্তদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।
এদিকে তীব্র শীতের কারণে অনেকে ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়েছে।
নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ রোকনুজ্জামান বলেন, শীতের কারণে অনেকে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে পড়ছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা শীতজনিত রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে। এছাড়া ঠান্ডাজনিত রোগে আক্রান্ত এবং এ্যাজমা রোগিদেরকে বিশেষ সেবা প্রদানের প্রস্তুতি নেয়া হয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here