নাগরপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

0
37
টাঙ্গাইল জেলা প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।
শুক্রবার সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এ দিন প্রত্যুষে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, নাগরপুর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে প্রস্পস্তবক অর্পন করা হয়। পরে উপজেলা চত্বরে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ব্যাটেলিয়ান ও  স্কাউট সদস্যরা মার্চ পাস্টে অংশ নেন।
এদিকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রকাশিত স্মরনিকা চেতনায় বহমান ২০২১ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সুজায়েদ হোসেন সম্পাদিত ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ নাগরপুর শাখার  উদ্যোগে এ স্মরনিকার মোড়ক উন্মোচন করেন সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু । শুক্রবার সকালে উপজেলা চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অপর দিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা  দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ ও ক্রেষ্ট প্রদান করা হয়। শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে এ সংবর্ধনা  অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহানের সভপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো.কুদরত আলী,  উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা , নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান , সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সুজায়েত হোসেন, আব্দুস কুদ্দুস মিয়া, শিক্ষা অফিসার মনিরুজ্জামান । সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলার ১২টি ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ ও গণ্যম্যান্য ব্যাক্তিবর্গ।
2 Attachments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here