নাগরপুরে দুই মাদকসেবিকে পূনর্বাসনে পুলিশের অভিনব উদ্যোগ

0
103
মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর(টাংগাইল) প্রতিনিধিঃ টাংগাইলের নাগরপুরে দুই জন মাদকসেবিকে পূনর্বাসনের জন্য অভিনব উদ্যোগ নিয়েছে নাগরপুর থানা পুলিশ।
নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদ ও ওসি(তদন্ত) গোলাম মোস্তফা মন্ডলের যৌথ উদ্যোগে উপজেলার ধুবড়িয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মাদকাসক্ত মজনু(৪৫) এবং শাহালমকে(২৫) মাদক সেবন না করার শর্তে পাঞ্জাবি, পায়জামা ও টুপি উপহার দেয়া হয়। এবং তাদের ধর্মীয় অনুশাসন মেনে চলার নির্দেশ প্রদান করা হয়।
শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০, ওসি(তদন্ত) গোলাম মোস্তফা মন্ডল বলেন, সম্প্রতি মাদকের কারনেই নাগরপুরে দুটি হত্যাকান্ড সংগঠিত হয়।মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে আমি খুব নিবিড় ভাবে মাদকের কারনে কিভাবে পাচটি পরিবার ধ্বংস হয়ে গেল তা পর্যবেক্ষন করেছি। শুধু আইনের মাধ্যমে জেল দিয়ে মাদকাসক্তদের ভাল করা সম্ভব নয়। তাই আমরা দুজন মাদকসেবিকে উপহার, ভালবাসা,পরামর্শ ও নামাজ পড়ার নির্দেশ প্রদান করার মাধ্যমে সৎ পথে ফিরিয়ে আনার চেষ্টা করছি।
ব্রিফিংকালে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদ বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স। আইন প্রয়োগের পাশাপাশি ভালবাসা ও ধর্মীয় অনুশাসনের মাধ্যমে মাদকসেবীদের পূনর্বাসন করতে হবে।নাগরপুরের দুই মাদকসেবিকে আমরা নেশামুক্ত হয়ে সুন্দরভাবে জীবনযাপন করার জন্য উৎসাহ প্রদান করেছি। এছাড়া মাদককে কেন্দ্র করে হত্যাকান্ডের স্বীকার বিপ্লবের মা ও ছোট ভাই নিরবের পূর্নবাসনের দায়িত্ব নিয়েছে নাগরপুর থানা পুলিশ। ##
নাগরপুরে ব্যবসায়ীদের উদ্যোগে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত
 মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে ব্যবসায়ীদের উদ্যোগে সপ্তম বার্ষিকী ইসলামিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ১৪ ই ফেব্রুয়ারি ২০২০, নাগরপুর বাজারের কলেজ রোড ব্যবসায়ীদের উদ্যোগে এ ইসলামিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।
 আলহাজ্ব হযরত  মাওলানা আলী আকবর সাহেব এর সভাপতিত্বে ও আলহাজ্ব হযরত মাওলানা রফিকুল ইসলাম আমিনীর সঞ্চালনায়, প্রধান মেহমান মুফাসসিরে কুরআন আলহাজ্ব হযরত মাওলানা আখতারুজ্জামান সিদ্দিকী (জামালপুরী) ও আলহাজ্ব হযরত মাওলানা রেজাউল করিম(কদমতলী, ঘাটাইল) হাদিস ও কোরআনের আলোকে বয়ান করেন।
 মাহফিল পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আল মামুন তুহিন জানান, বাংলাদেশ একটি মুসলমান রাষ্ট্র হয়েও আমরা বিদেশি কৃষ্টি-কালচার পালন করে থাকি। আমরা নাগরপুর বাজার কলেজ রোড ব্যবসায়ীরা এই চিন্তা ধারাকে পরিবর্তনের লক্ষ্যে, গত ৬ বৎসর যাবৎ এই ইসলামিক ওয়াজ মাহফিলের আয়োজন করে আসছি। আমরা যেন ইসলামি শরিয়া মতে ব্যবসায় লাভবান হই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here