নাগরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

0
103
মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ৭ মার্চ২০২০, সকালে উপজেলা মিলনায়তনে  এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মাশরুর এর অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল আলম খান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা  জয়নাল আবেদীন, নাগরপুর থানা কর্মকর্তা ওসি (তদন্ত)গোলাম মোস্তফা মন্ডল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 আলোচকেরা বলেন, বঙ্গ বন্ধু’র ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের উপর গুরত্ব দিয়ে, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি শুধু বাংলাদেশের নেতা নন, তিনি বিশ্ব নেতা। তাঁর ৭ মার্চ ভাষণের ফলে জাতি সঠিক দিকনির্দেশনা পেয়েছে। তাঁর গুরত্বপূর্ণ ও নির্দেশনা মূলক ভাষণের কারণে আমরা স্বাধীনতার স্বাদ পেয়েছি। তাঁর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।
আলোচনা শেষে  বিভিন্ন প্রকার অনুষ্ঠানের প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ##
নাগরপুরে ঐতিহাসিক ৭ মার্চ ও আন্তর্জাতিক নারী দিবস পালিত
মোঃ আমজাদ হোসেন রতন, নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর মহিলা কলেজে Soroptimist International Club ঢাকা এর উদ্যোগে কলেজ চত্বরে এ আয়োজন করা হয়।
শনিবার ৭ মার্চ ২০২০, সকাল থেকে দুপুর পর্যন্ত নানা আয়োজনের মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ ও আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।
পবিত্র কোরআন থেকে তেলওয়াত এর মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি। এতে কলেজের গভরনিং বডি এর সভাপতি এ্যাড. মুলতান উদ্দিন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. আনিছুর রহমান, Soroptimist International Club ঢাকা এর সদস্য ও উদ্যোক্তা অনিয়া নওরিন, প্রোগ্রাম এ‍্যাকশন অফিসার ও সফল উদ্যোক্তা ইয়াসমিন রহমান, সাধারণ সম্পাদিকা রিজিয়া সেলিম, সাইকোলোজীর প্রোফেসর ও চার্টাট মেম্বার নাজ করিম, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের প্রোফেসার তাজিন মোরর্শেদ।
বক্তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মূল বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও বক্তারা নারীর ক্ষমতায়নের লক্ষে করনীয় পদক্ষেপ গুলো কি হতে পারে তার উপর দৃষ্টি দেন। বর্তমান সময়ের নারী নিরাপত্তার অন্তরায় কি কি এবং কিভাবে তা সমাধান করা যায় এসব কথাও আলোচনায় উঠে আসে।
অনুষ্ঠান শেষ উপস্থিত সকলের হাতে Soroptimist International Club ঢাকা এর সৌজন্যে উপহার তুলে দেন অতিথিরা।
এ সময় কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।