না’গঞ্জে কেন্দ্রীয় শহিদ মিনারের প্রগতিশীল ছাত্র জোট’র মানববন্ধন

0
83

প্রেস বিজ্ঞপ্তি: স্বাধীন বাংলাদেশে আজ মত প্রকাশের স্বাধীনতা নেই। সরকার জনগণের নিকট দায়বদ্ধ নয়। তাই নিবর্তন মূলক আইন প্রণয়ণ করে মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইনে দেশের মুক্তবুদ্ধি ও চিন্তা যারা করতো তাদের কন্ঠ রোধ করছে।

সোমবার (১৫ মার্চ) সকাল ১১:৩০ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে প্রগতিশীল ছাত্র জোট’র এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক ইবনে সানি দেওয়ান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন , বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক সংহতি ঘোষ রমা, ছাত্র ফ্রন্ট জেলার অর্থ সম্পাদক মুন্নি সরদার।

নেতৃবৃন্দ বলেন, মুশতাকের মত লেখককে হত্যা করেছে কোন সুনির্দিষ্ট কারণ ছাড়াই। কার্টুনিষ্ট কিশোরকে কারাগারে আটকে রেখেছে মাসের পর মাস। সেখানে শারীরিক ও মানুষিক টর্চার করা হচ্ছে। ঢাকা শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনের শান্তিপূর্ণ মশাল মিছিলে নেতৃবৃন্দের উপর পুলিশের নির্মম লাঠি চার্জ বলে দেয় সরকার ভুল পথে হাঁটছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের অর্ধশতাধিক নেতা কর্মী আহত।

এই সরকার চায় সরকারী কর্মচারী ও সরকারী কর্মকর্তারা যে দুর্নীতি ও লুটপাট করছে তা নিয়ে যেন কেউ কোন কথা না বলে। সরকারের বিরুদ্ধে যেন কেউ কথা বলতে না পারে, তার জন্যই এই আইন। সরকার বলেছেন রাষ্ট্র বিরোধী কাজ করার জন্য তাদের ধরা হয়েছে। সরকারের সমালোচনা আর রাষ্ট্র বিরোধী কর্মকান্ড যে এক নয় তা সরকারের আইন শৃংখোলা রক্ষা বাহিনী জেনেও মুক্ত চিন্তা দমনপীড়ন করছে। মশাল মিছিলে পুলিশি হামলার তীব্র নিন্দা জানান। এবং হামলা করে যে ছাত্র নেতাদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রতাহার করা ও নিবর্তনমূলক আইন বাতিলের দাবী জানান নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here