নওগাঁয় জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

0
229

নওগাঁয় ৭২ ঘন্টায় কাউকে হোম কোয়ারেনটাইনে পাঠাতে হয় নি : কর্মক্ষম ব্যক্তিদের সহযোগিতায় ১৮ লক্ষ ৩৫ হাজার টাকা এবং ৫৪১ মেঃ টঃ চাল বরাদ্দ

নওগাঁ প্রতিনিধি :  নওগাঁ জেলায় গত ৭২ ঘন্টায় আর নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানোর মত কাউকে পাওয়া যায় নি। তবে এ পর্যন্ত সর্বমোট ১ হাজার ৮শ ৭৮ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছিল। এদের মধ্যে এ পর্যন্ত ১ হাজার ৫শ ২ জনকে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৩৭৬ জন। হোম কোয়ারেনটাইন থেকে মুক্ত হয়ে তাঁরা সবাই সুস্থভাবে জীবনযাপন করছেন। এদের কারও মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষন পাওয়া যায় নি।

মঙ্গলবার দুপুরে নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ তাঁর সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই তথ্য প্রদান করেছেন। তিনি আশা প্রকাশ করেছেন সকলের সহযোগিতায় বাঁকীরাও সুস্থ্য শরীরে মুক্ত হবেন এবং ইনশাল্লাহ নওগাঁ করোনা মুক্ত হিসেবে চিহ্নিত হবে। এ ব্যপারে সরকারের সামাজিক দুরত্ব বজায় রেখে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চলাচল করার জন্য নওগাঁবাসীদের আহবান জানিয়েছেন। জেলা প্রশাসক নওগাঁবাসীদের সামাজিক দুরত্ব বজায় রেখে চলতে সংবাদকর্মীদের গুরুত্বপূর্ন ভুমিকা রাখার আহবান জানান।

তিনি বলেছেন করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন মানুষদের সহায়তায় সরকারীভাবে নওগাঁ জেলায় মোট ৫৪১ মেট্রিক টন চাল এবং নগদ ১৮ লক্ষ ৩৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এই বরাদ্দের মধ্যে ইতিমধ্যেই ১২৫ মেট্টিক টন চাল এবং ৫ লাখ ৭৫ হাজার টাকা জেলার বিভিন্ন উপজেলায় বিতরন করা হয়েছে।

এ ছাড়াও বিদেশ থেকে আসা ব্যক্তিদের মধ্যে যারা হোম কোয়ারেনটাইন মেনে চলে নি ১৭টি ভ্রাম্যমান আদালতের রায়ের মাধ্যমে এমন ২৬ জনের মোট ১লাখ ৩৭ হাজার ৭শ টাকা জরিমানা, সামাজিক দুরত্ব বজায় নিয়ম মেনে না চলার কারনে ২৫টি ভ্রাম্যমান আদালতের রায়ে মোট ৬৬ জনের বিরুদ্ধে ৬১ হাজার টাকা জরিমানা এবং ক্রেতাদের নিকট থেকে অধিক দ্রব্যমুল্য আদায়ের কারনে ১৫টি পৃথক ভ্রাম্যমান আদালতের রায়ে ২৫ জনের নিকট থেকে ৭৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here