নওগাঁর আত্রাইয়ে বিদ্যুৎ শর্টসার্কিটের আগুনে ৫টি গরু পুরে ছাঁই-আহত ৪ গরু

0
102
smart

একেএম কামাল উদ্দিন টগর  নওগাঁ প্রতিনিধিঃ-নওগাঁর আত্রাই উপজেলার রামচন্দ্রবাটি (থাঐই পাড়া) বিদ্যুৎ শর্ট সার্কিটের আগুনে গোয়াল ঘর সহ ৫টি গুরু পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে আত্রাই উপজেলার আহসানঘঞ্জ ইউপি থাঐই পাড়া জাহেদুল ইসলাম (তুফান) এর বাড়িতে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী বাউল আজাহার আলী ও পরিবার সূত্র থেকে জানা যায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার সন্ধ্যায় মোট ৯টি গরু রেখে রামচন্দ্রবাটির (থাঐই পাড়ার) জাহেদুল ইসলাম(তুফান) তার গোয়াল ঘরে তালা দেন।
গভীর রাতে গুরুর চিৎকারে ঘুম ভেঙ্গে যায়, ঘুম থেকে উঠে দেখেন শুধু গোয়াল ঘরে আগুন দাউ দাউ করে জ্বলছে। তার ও তার পরিবারের লোকজনের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুর নেভানোর চেষ্টা করে, কিন্তু আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক সময় লাগার কারণে গোয়াল ঘরের মধ্যে ৫টি গরু পুড়ে ছাঁই হয়ে যায় আর ৪টি গরুর শরীরের বেশিভাগ অংশ আগুনে ঝলসে যায়। আহত (ঝলসে) যাওয়া গরু গুলোর অবস্থা খুবই আশংকা জনক। গবাদী পশু হারিয়ে জাহেদুল ইসলাম(তুফান) প্রায় বাক শক্তি হারিয়ে ফেলেছে। এত তার আনুমানিক ১২ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ নিতাই চন্দ্র ঘোষ বলেন, যোগা যোগ ব্যবস্থা ভাল না থাকার কারনে ঘটনারস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে। তবে ধারনা করা হচ্ছে আগুনটি বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকেই হয়েছে।এ ঘটনার কথা শুনতে পেয়ে আত্রাই থানার তদন্ত ওসি গোলাম মোস্তফা তাৎক্ষনিক সঙ্গীয় ফোর্স সহ ঘটনার স্থলে পৌঁছিয়ে দেখেন ঘটনাটি খুবই দুঃখ জনক, ক্ষতি গ্রস্থ জাহেদুল ইসলাম(তুফান) সহ তার পরিবারকে ধর্য্য ধরার জন্য বলেন, বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে দিয়ে তাকে সাধ্যমত সব্বোর্চ সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here