থানচিতে সাংগু ইট ভাটায় কাঠ পোড়ানো দায়ের ৪০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর

0
473

সাথোয়াই প্রু মারমা, (থানচি প্রতিনিধি) :বান্দরবানে থানচিতে পরিবেশ অধিদপ্তর বান্দরবান ও থানচি উপজেলা প্রশাসন যৌথ আয়োজনে বুধবার (৬-নভম্বর) দুপুর সাড়ে ১২টায় থানচি হেডম্যান পাড়ায় অবস্থিত সাংগু ইট ভাটায় এক ভ্রাম্যমান আদালত অনুমতি বিহীন কাঠ পোড়ানো দায়ের ৪০ হাজার টাকা জরিমানা করানো হয়েছে ।
পরিবেশ অধিদপ্তর বান্দরবান সিনিয়র কমিষ্ট একেএম সমিউল আলম খুর্শি সাংবাদিকদের বলেন, থানচি উপজেলায় সরকারি ভাবে অভ্যন্তরীণ যোগাযোগ, সড়ক, বিভিন্ন ভবন অবকাঠামো উনয়নের ব্যাপক ভাবে কাজ চলমান রয়েছে।  সুতরাং বাস্তবায়নে ক্ষেত্রে ইট ভাটা প্রয়াজনীয়তা রয়েছে । তবে কাঠ পুরানো যাবেনা তা সংশ্লিষ্টদের সরকারি নিতিমালা অনুসরন করতে বাধ্যতামূলক । সেখানে অনুমতি ছাড়া কাঠ পুরানো হয়েছে। মোবাইল কোট টিম এর মাধ্যমে জরিমানা করা হয়েছে এবং মোবাইল কোট চলমান থাকবে ।
সাংগু ইট ভাটার মালিক আনিসুর রহমান সূজন সাংবাদিকদের বলেন, এলাকা কিছু লোকের ছেলে মেয়ে ঢাকা,চট্টগ্রামসহ বান্দরবানে লেখা পড়া করছেন। তাদের লেখা পড়া খরচ চালানো জন্য কয়েকজন  আমাদের এখানে কাজ করে অর্থ উপার্জনের পথ সৃষ্টি করে দিয়েছি । তাই অল্প কাঠ লাকরী হিসেবে ব্যবহার করতে গিয়ে জরিমানা দিতে হয়েছে ।

এ সময় মোবাইল কোট পরিচালনা করেন থানচি উপজেলা নিবার্হী অফিসার মোঃ আরিফুল হক মদুল,  বান্দরবান পরিবেশ অধিদপ্তরে সিনিয়র কমিষ্ট একেএম সমিউল আলম খুর্শি, ইষ্পেক্টর  আবদুল সালাম, থানচি থানা এ এস আই মোশারফ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here