থানচিতে বর্ষাকালীন সম্প্রীতির ফুটবল টুর্নামেন্টে ফাইনাল খেলা অনুষ্ঠিত

0
1017

সাথোয়াইপ্রু মারমা, থানচি প্রতিনিধি : থানচি উপজেলার ৪নং বলিপাড়া ইউনিয়নের বর্ষাকালীন সম্প্রীতির ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ২৭ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকা সময় বলিবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। সূর্যোদয় স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ও ৩৮ বিজিবির সহযোগিতায় আয়োজিত এই টুর্নামেন্টে ফাইনাল খেলায় অংশগ্রহণ করে দুই পরাশক্তি দল ক্যচু পাড়া ঈগল স্পোর্টিং ক্লাব ও আইলমারা পাড়া লারং স্পোর্টিং ক্লা।উক্ত খেলায় আইলমারা পাড়া লারং স্পোর্টিং ক্লাবকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ক্যচু পাড়া ঈগল স্পোর্টিং ক্লাব।

দর্শকদের চমক দেখিয়ে প্রথমার্ধ শেষে গোল শূন্য নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে শুরুতে ডি-বক্সের ভিতরে আইলমারা পাড়া লারং স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়ের হাতে বল লাগলে সরাসরি পেনাল্টি এর বাশিঁ বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন ঢাকা প্রিমিয়ার লীগে খেলা ক্যচুপাড়া ঈগল স্পোর্টিং ক্লাবের ১০ নাম্বার জার্সি পরিহিত খেলোয়াড় অং মারমা। উক্ত ম্যাচের প্রথম গোলদাতা ও দলের জয়সূচক গোলের জন্য প্রধান অতিথির কাছ থেকে নগদ এক হাজার টাকা পুরস্কার  পান তিনি।নির্ধারিত সময় শেষ হলে চ্যাম্পিয়নদের হাতে পুরস্কার তুলে দেন আগত অতিথিবৃন্দ। পুরো টুর্নামেন্টে দলকে রক্ষা করার অবদানে সেরা গোল রক্ষক পুরস্কার পান ক্যচু পাড়া ঈগল স্পোর্টিং ক্লাবের গোল রক্ষক  উসাথোয়াই মারমা।এছাড়া সর্বোচ্চ গোলদাতা পুরস্কার পান জন ত্রিপুরা, সেরা খেলোয়াড়ের পুরস্কার পান রানারআপ দলের খেলোয়াড় ক্যক্য মারমা। খেলা শেষে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৮ বিজিবির ব্যাটালিয়নের কমান্ডার লে.কর্নেল মোহাম্মাদ সানবীর হাসান মজুমদার।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং ইউপি চেয়ারম্যান জনাব জিয়াঅং মারমা, ৪নং ইউপি শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব নেহার বিন্দু চাকমা সহ প্রমূখ।  এসময় প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল জনাব মোহাম্মাদ সানবীর হাসান মজুমদার বলেন, সমাজে কেউ যদি খেলাধুলায় মেতে থাকেন তাহলে সেই নানান ধরনের অপকর্ম থেকে বিরত থাকেন। এছাড়া তিনি আরো বলেন,  ৩৮ বিজিবির জোন এলাকার কোনো খেলোয়াড়  যদি জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ পেয়েও কোন আর্থিকভাবে সহযোগিতা প্রয়োজন হলে তিনি পৃষ্ঠপোষকতা করার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here