থানচিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ-১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

0
484

সাথোয়াই প্রু মারমা, (থানচি প্রতিনিধি) :
থানচি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ-১৯(অনুর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গত ১৪ই সেপ্টেম্বর রোজ শনিবার, থানচি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ইউনিয়ন ভিত্তিক অনুষ্ঠিত এই টুর্নামেন্টে ফাইনাল খেলায় ছেলেদের মোকাবেলা করে দুই পরাশক্তি দল রেমাক্রী জুনিয়র হাই স্কুল ও তিন্দু জুনিয়র হাই স্কুল।

উক্ত খেলায় তিন্দু জুনিয়র হাই স্কুলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রেমাক্রী জুনিয়র হাই স্কুল। অন্যদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ-১৯(অনুর্ধ্ব-১৭)এর ফাইনাল খেলায় মেয়েদের মোকাবেলা করে দুই শক্তিশালী দল থানচি বালিকা উচ্চ বিদ্যালয় ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়। উক্ত ম্যাচে নির্ধারিত সময়ে গোল শূন্য ড্র হয়। ফলে ম্যাচ গড়ায় ট্রাইব্রেকারে। ট্রাইব্রেকারে থানচি বালিকা উচ্চ বিদ্যালয়কে ২-১ গোল ব্যাবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় বালিকা দল। খেলা শেষে চ্যাম্পিয়নদের হাতে পুরষ্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব থোয়াইহ্লামং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব আরিফুল হক মৃদুল,  থানচি থানার ইনচার্জ জনাব জোবাইরুল ইসলাম, থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ে কর্মরত প্রধান শিক্ষক নূর মোহাম্মদসহ প্রমুখ।
জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে চারণ করে এদেশে শিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে সচ্ছলতা ও উৎসাহী গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্ধুদ্ধকরন, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেছে। এই টুর্নামেন্টটি সফলভাবে বাস্তবায়িত হলে এস ডি জি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের সপ্ন বাস্তবায়ন, ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে উন্নত দেশের মর্যাদা লাভের লক্ষ্যে সরকার এই টুর্নামেন্টে আয়োজন করে। ইউনিয়ন ভিত্তিক চ্যাম্পিয়ন হওয়া দল গুলো উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করবে।  এর পর উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন দল গুলো জেলা পর্যায়ে অংশগ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here