থানচিতে  জেএসসি পরীক্ষায়;প্রথম দিনে অনুপস্থিত ৪ শিক্ষার্থীর!

0
76

।।সাথোয়াই প্রু মারমা-থানচি প্রতিনিধি।।

সারা দেশে ন্যায় এক সাথে বান্দরবানে থানচিতে জেএসসি পরীক্ষা ২০১৯ শুরু হলে ও ৩ শিক্ষা প্রতিষ্ঠান হতে ৪ শিক্ষার্থী  অংশ নেন নি । তাদের অংশ না নেয়ার সংশ্লিষ্টরা মাথা ব্যাথা নেই কারো । শতভাগ শিক্ষায় শিক্ষিত হতে হবে এমন সরকারি ঘোষনা বাস্তবায়নে ক্ষেত্রে থানচিবাসী সম্ভব হবে কিনা সেটি জানা নেই কারো।

আজ শনিবার (২রা নভেম্বর) সকাল ১০টায় থানচি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা ৫টি বিদ্যালয়ের পরীক্ষার্থীরা অংশ গ্রহন করেন ।

চলতি বছরে(২০১৯) থানচি উপজেলার জেএসসি পরীক্ষার্থী মোট ছাত্রছাত্রী ২৬৭ জন বালক ১২৩ জন বালিকা ১৪৪জন। তারমধ্যে উপস্থিত সংখ্যা ২৬৩ জন অংশ গ্রহন করেন। অপর ৪জন শিক্ষার্থী বিভিন্ন সমস্যা কারনে অংশগ্রহন করার সম্ভব হয়নি।

জানা যায়, রেমাক্রী উচ্চ বিদ্যালয় হইতে চলতি বছরে  জেএসসি পরীক্ষায় ১৯ জন রেজিষ্ট্রেশন ও ফরম ফিলাপ করা হয়েছিল এবং নিয়মিত ক্লাস করে পহেলিকা ত্রিপুরা নামে একজন পরীক্ষায় অংশ গ্রহন করতে আসেন নি। জানতে চাইলে প্রধান শিক্ষক বেনারদিক ত্রিপুরা বলেন, ছোট মদক পাড়ার নিবাসী নখুরাম ত্রিপুরার  মেয়ে অসুস্থতা কারনে পরীক্ষা অংশগ্রহন করেন নি । বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ের মোট ৭৯ জন ছিল তৎ মধ্যে চিংলুংমং মারমা অংশ গ্রহন করেননি। জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুল  গনি বলেন, ক্রংক্ষ্যং পাড়া নিবাসী মংবাইপ্রু মারমার  ছেলে ফরম ফিলাপে পর থেকে স্কুলে আসেন নি । স্কুল থেকে অনেক দুরত্বের কারনে অভিভাবকের  সাথে যোগাযোগ করার সম্ভব হয় নি। বলিপাড়া ইউনিয়নের ফাদার মিশন পরিচালনায় সেন্ট ফ্রান্সিস জুনিয়র স্কুলের মোট ৫১ জন পরীক্ষার্থী ছিল, স্কুলে  ছাত্রাবাসের রীতিমতে  থেকেই লেখা পড়া করলেও রহিম ত্রিপুরা ও মিন্টু ত্রিপুরা পরীক্ষা অংশগ্রহন করেন নি।

বিদ্যালয় সূত্রে জানান, মিন্টু ত্রিপুরা ফরম ফিলাপ করা হয়নি অন্যজন ছাত্রাবাস থেকে ছুটি নিয়ে বাড়ী থেকে আসেন নি তাই পরীক্ষা অংশ গ্রহন করার নিশ্চিত  করার সম্ভব হয়নি।

পরীক্ষা কেন্দ্রের  সচিব ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমাদের স্কুলের  সকলে অংশ গ্রহন করছে। তিনি আরো বলেন, সকল নিরাপত্তা বেষ্টনিতে ২০১৯ সালে জেএসসি পরীক্ষা সঠিক সময়ের চলছে। কেন্দ্র পরিদর্শণ করেন  উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল।কেন্দ্রের  সার্বক্ষনিক দেখভাল করেন থানচি সরকারি উচ্চ  বিদ্যালয়ে প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, বলিপাড়া বাজার হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল গনি, মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম হোসেন , থানচি স্বাস্থ্য  বিভাগের মেডিকেল টিম এর ডাঃ মজুমরুল ইসলাম প্রমূখ ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here