তালিকায় গরমিলের অভিযোগে গালা ইউনিয়নের ত্রাণের চাউল ফেরত গেল গোডাউনে।

0
145
জেলহক হোসাইন , শাহজাদপুর (সিরাজগঞ্জ) সংবাদদাতা :  ত্রাণ গ্রহিতাদের তালিকা প্রণনয়নে গরমিল থাকার অভিযোগে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ত্রাণ বিতরণ স্থগিত করে বরাদ্দকৃত সাড়ে ৭ মেট্রিকটন চাউল ফেরত নেওয়া হয়েছে  গোডাউনে। গতকাল শুক্রবার সকালে বাড়াবাড়ি এলএসডি গোডাউন থেকে চাউল উত্তোলন করে গালা ইউনিয়ন পরিষদে নেওয়ায় পর তালিকায় অনিয়মের অভিযোগ উঠায় ঐদিন দুপুরেই আবার গোডাউনে ফেরত নেওয়া হয়।
ঘটনার বিবরণে জানা যায়, আজ শনিবার শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে চাউল বিতরণ করার উদ্দেশ্যে গতকাল শুক্রবার শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি এলএসডি গোডাউন থেকে সাড়ে ৭ মেট্রিকটন চাউল গালা ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেনের কাছে হস্তান্তর করা হয়। পরে চাউল ছাড় করে ইউনিয়ন পরিষদের উদ্দেশ্যে দুইটি নছিমনে করে চাউল নিয়ে রওনা হয়। কিছুক্ষণ পরেই চাউল ভর্তি নছিমন আবার গোডাউনের উদ্দেশ্যে ফেরত আসে।
এই বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ত্রাণ গ্রহীতাদের তালিকায় অনিয়মের বিষয়টি আমার দৃষ্টি গোচর হওয়ায় ত্রাণের চাউল গোডাউনে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তীতে সঠিক তালিকা প্রণনয়নের মাধ্যমে দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।
এই বিষয়ে গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি চাউল ফেরত নেওয়ার কারণ জানেন না বলে প্রতিবেদককে জানান। তালিকায় অনিয়মের বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তালিকা আমি করিনি, এমপির লোকজন এই ভেজাল তালিকা করেছে। তিনি জানান, গালা ইউনিয়ন আঃলীগের সভাপতি আব্দুল লতিফ ও সাধারণ সম্পাদক আবুল হোসেন ত্রাণ গ্রহীতাদের তালিকা করেছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here