ঠাকুরগাঁওয়ে  বিশ্ব চিন্তা দিবস পালন 

0
22
 রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও  প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ গার্ল গাইডস জেলা ও স্থানীয় অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে বিশ্ব চিন্তা দিবস পালন করা হয়েছে।
সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে এ উপলক্ষে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) থেকে একটি র্যা লী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।
র্যা লীতে অংশ নেয় ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয় ও ঠাকুরগাঁও কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলো।
এসময় বক্তরা বলেন, সমাজের বিভিন্ন ক্ষেত্রে চালিকাশক্তি হিসেবে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্বারোপ করে এ জন্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।
তারা বলেন, দেশ ও জাতির টেকসই উন্নয়ন ও অগ্রগতির জন্য সমাজের নারীর সঠিক ভূমিকা পালন, মূল্যায়ন এবং প্রভাব-প্রতিপত্তি ও সুযোগ-সুবিধা বিকাশের কোনও বিকল্প নেই।
এসময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলার গার্লস গাইড’স কমিশনার রহিমা চৌধুরী,জেলা গার্ল গাইড এসোসিয়েশন সাধারণ সম্পাদক কানন চক্রবর্তী, স্থানীয় কমিশনার লিলি আনোয়ারা, স্থানীয় সেক্রেটারি ও ঠাকুরগাঁও সদর উপজেলা (সাবেক) মহিলা ভাইস চেয়ারম্যান ফোরাতুন নাহার, কোষাধ্যক্ষ সালেহা বেগম, মাহামুদা বেগম, গাইডার প্রীতি গাংলীসহ আরো অনেকেই।
উল্লেখ্য, বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড রবার্ট বেডেন পাওয়েল ও চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েল এ দিনে জন্মগ্রহণ করেন। বিশ্বজুড়ে গাইড সদস্যরা এ দিনটিকে বিশ্ব চিন্তা দিবস হিসেবে উদযাপন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here