জনগণকে আর্থিক সাক্ষরতা অন্তর্ভুক্তি করার লক্ষ্যে ধানগড়ায় সভা অনুষ্ঠিত

0
343

মোঃ ফিরোজ মাহমুদ (রায়গঞ্জ, সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ জনগণকে আর্থিক সাক্ষরতা অন্তর্ভুক্তি করার লক্ষ্যে এটুআই’র মোজাম্মেল বাবুর নির্দেশনায় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলাধীন ধানগড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারে এটুআই কর্তৃক ব্যাংক এশিয়া ফিনান্সিয়াল লিটারেসি ২০১৯ পালনে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ইউনিয়ন পরিষদের হলরুমে সকাল ১০ টায় অনুষ্ঠিত এ সভায় লিফলেট বিতরণ, ব্যাংকিং সেবা ও ডিজিটাল সেন্টারের সেবা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানানো হয়। গ্রামকে শহরে রূপান্তর করতে ব্যাংকিং সেবা দেশের প্রত্যন্ত অঞ্চলে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে পৌছে দিচ্ছে সরকার।এই ব্যাংকের মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষ তারা অতি সহজেই ব্যাংককিং সেবা গ্রহন করবেন। ইতিমধ্যে সরকরের বিভিন্ন নিরাপত্তা বেষ্টনীর ভাতাসমূহ ডিজিটাল সেন্টারের এজেন্ট ব্যাংকের মাধ্যমে দেওয়ার পক্রিয়া চলমান আছে। আলোচনা সভায় অংশগ্রহনকারীগণ  বলেন হাতের কাছে ব্যাংককিং সেবা পাওয়ায় তারা ভবিষ্যৎ সঞ্চয়ের আশার আলো দেখছেন। সভায় ইউডিসি উদ্যোক্তা বলেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে সরকারের বিভিন্ন সেবা মানুষ খুব সহজেই পাচ্ছেন এবং এজেন্ট ব্যাংককিং এ সাধারণ মানুষের আস্তা দিনে দিনে বাড়ছে।এখন ডিজিটাল সেন্টারে আসলেই অনলাইনে পর্চার আবেদন, পাসপোর্ট এর আবেদন ও ফি জমা, হজ্ব নিবন্ধন, সরকারী ফরম পূরনসহ প্রায় শতাধিক সেবা মানুষ তার চাহিদামত সকল সেবাই নিতে পারছেন। এ জন্য প্রধানমন্ত্রী এবং সরকারের সকল পর্যায়ের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

ধানগড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও ব্যাংক এশিয়ার এজেন্ট মোঃ ফিরোজ মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধানগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম মাসুম, ইউপি সচিব হাফিজুর রহমান, ব্যাংক এশিয়া সিরাজগঞ্জের এরিয়া ম্যানেজার আলমঙ্গীর হোসেন, এআরও মোহাম্মাদ সিফাত উল্লাহ প্রমুখ।

সভায় ডিজিটাল সেন্টার চালু রেখে সেবা প্রদান করায় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here