ছাত্র ছাত্রী টাকা না দেয়ায় হল থেকে বের করে দিলেন শিক্ষক

0
118
মোঃ আলাউদ্দিন ঘরামী: বরিশালের আগৈলঝাড়ায় স্কাউট ড্রেসের টাকা দিতে না পারায় পরীক্ষার হল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক। মঙ্গলবার বিকেলে উপজেলার বাকাল হাইস্কুল সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মুহূর্তে ঘটনাটি ছড়িয়ে পড়লে অভিযুক্ত প্রধান শিক্ষক মৃনালিনী তালুকদারকে বদলি ও শাস্তির দাবি জানিয়েছেন অভিভাকরা। পরে বিদ্যালয়ে ছুটে যান ইউএনও বিপুল চন্দ্র দাস।
জানা গেছে, ওই বিদ্যালয়ে মঙ্গলবার গণিত পরীক্ষা চলছিল। পরীক্ষার প্রায় এক ঘণ্টা গেলে প্রধান শিক্ষক মৃনালিনী স্কাউট ড্রেসের টাকা না দেয়ায় দশ শিক্ষার্থীকে ডাকেন। এর মধ্যে ড্রেসের টাকা শনিবার ও রোববার পরিশোধ করবে জানালে আটজনকে পরীক্ষার সুযোগ দেয়া হয়। কিন্তু তৃতীয় শ্রেণির শিক্ষার্থী শংকর দের মেয়ে পায়েল দে ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শচীন বিশ্বাসের মেয়ে চৈতী বিশ্বাসকে বের করে দেন।
শিক্ষার্থীরা বাড়িতে যেয়ে অভিভাকদের জানায়। এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে চরম উত্তেজনা দেখা দেয়। এদিকে ঘটনা জানতে পেরে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা প্রিতীশ বিশ্বাসকে ঘটনাস্থলে পাঠান শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here