চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদাণ

0
292

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর ব্যানারে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টার সময় নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম, পিপিএম এর নিকট স্বারকলিপি প্রদাণ করে।
পুলিশের কাছে প্রতিকার প্রার্থীদের প্রতি অবহেলা ও হয়বানি বন্ধ, প্রতিকারে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন ও স্বারকলিপি প্রদাণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি মোঃ মোজাফফর হোসেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির, ছাত্রলীগ (জাসদ)এর সভাপতি আব্দুল মজিদ প্রমুখ।
বক্তারা ৭২ এর সংবিধান অনুযায়ী ও বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মানে দেশ থেকে ঘুষ, দুর্ণীতি ও রাজাকারমুক্ত দেশ গঠনে ১৪ দলের রুপরেখা বাস্তবায়ন করার আহবান জানান।
বক্তারা আরও বলেন,সাধারন মানুষ প্রতিকারের আশায় পুলিশ, থানা ও ফাঁড়িতে গিয়ে অবহেলা আর হয়রানীর শিকার হচ্ছে। আর এ অবহেলা আর হয়রানী স্বাভাবিক ঘটনায় পরিনত হয়ে গেছে। কোন অপরাধের ঘটনা বা অপরাধ সংগঠনের আশঙ্কার বিষয়ে পুলিশকে তথ্য প্রদান করা হলে পুলিশ পদক্ষেপ নিতে বিলম্ব করে।ফলে জানমালের ক্ষতিসাধন বেশী হয়। বক্তারা অভিযোগ করেন, কিছু কিছু পুলিশ অফিসার সরাসরি মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা, যৌন ব্যবসা, মানুষকে জিম্মি করে মুক্তিপণ আদায়, মামলায় জড়িয়ে দেবায় ভয় দেখিয়ে টাকা আদায়, গ্রেফতার বাণিজ্যে জড়িয়ে অপরাধ করছে। তাই মানববন্ধন হতে বক্তারা জনগণের আস্থাশীল, সুশাসন ও আইনের শাসনের সহায়ক বাহিনী হিসেবে ভুমিকা নিশ্চিত করাসহ বাংলাদেশ পুলিশকে ৬ দফা দাবি পুরণের জোর দাবি জানান।মানববন্ধন শেষে জেলা জাসদের একটি প্রতিনিধি দল পুলিশ সুপার বরাবর একটি স্বারকলিপি প্রদাণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here