গভীর রাতে ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়িতে এ্যাডভোকেট লাবলু ও রাজীব শেখ

0
341
জহুরুল ইসলাম ( শাহজাদপুর ) সিরাজগঞ্জ প্রতিনিধি : ঘুটঘুটে অন্ধকার রাত। চারপাশের সমস্ত নিস্তব্ধতা ভেদ করে গভীর রাতে ভ্যানে করে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলছেন অসহায় মানুষের বাড়িতে বাড়িতে।  এটা ইসলামের খলিফা উমরের ইতিহাস বলছি না।  সিরাজগঞ্জের শাহজাদপুরে এমন উদ্যোগ নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু ও উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজীব শেখ। বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা ভয়ঙ্কর করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশের মত শাহজাদপুরেও অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা মেনে কর্মজীবি মানুষেরা ঘরে থাকার কারনে অর্থ উপার্জন না থাকায় খাদ্য সংকট দেখা দিয়েছে।  আর এমন কর্মহীন মানুষদের খাদ্য সংকট দূর করতেই এই অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তাঁরা। সূর্য ডুবে যখন গাঢ় হয়ে অন্ধকার নামে, যখন রাতের অন্ধকার ছাপিয়ে মানুষের বুকের গহীনে জমতে থাকে দীর্ঘশ্বাস, হতাশায় যখন চারপাশ নিস্তব্ধ হয়ে যায় ঠিক তখনই ভ্যানে করে থরে থরে খাদ্য সামগ্রী তুলে নিয়ে ছুটে চলেন অসহায়দের দুয়ারে দুয়ারে। প্রচার বিমুখ এবং অত্যন্ত লাজুক প্রকৃতির জনহিতকর শাহজাদপুরের এই দুইজন নেতা ইতোমধ্যেই উপজেলার ১৩ টি ইউনিয়নের প্রায় ৩ হাজার পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ, পিঁয়াজ, কালোজিড়া ও সাবান।  নিয়মিত গভীর রাতে নিভৃতে অসহায় কর্মহীনদের সহযোগিতার এমন ব্যতিক্রমি উদ্যোগ শাহজাদপুরের মানুষের  কাছে বেশ প্রশংসিত হয়েছে।
এমন উদ্যোগ নিয়ে  এডভোকেট আব্দুল হামিদ লাবলু ও রাজিব শেখ জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাড়ানো মানবিক দায়িত্ব।  আমরা এই দায়িত্ব বোধ থেকেই এমন উদ্যোগ নিয়েছি। আমাদের এ কর্যক্রম চলমান থাকবে।
এ খাদ্য সামগ্রী বিতরণে সহযোগিতা করছেন, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক সোহানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সৌরভ শেখ, শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলম, সাবেক পৌর কাউন্সিলর হাবুল্লাহ, আব্দুর রহিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here