খুলনায় ৯৬ জনের নমুনা পরীক্ষা, তাদের মধ্যে ১ জন ডাক্তারের ফলাফল পজিটিভ

0
347

আশিকুর রহমান আকাশ ( খুলনা প্রতিনিধি) :  সম্প্রতি বাংলাদেশের সব থেকে আলোচিত এবং আতঙ্কের যে বিষয় তার নাম কভিড-১৯ বা করোনা ভাইরাস। ইতিমধ্যে বিশ্বে প্রায় ২৩ লক্ষাধিক মানুষ এবং বাংলাদেশে প্রায় আড়াই হাজার মানুষ আক্রান্ত হয়েছে। সারা বিশ্বে ১লক্ষ ৬০ হাজার এবং বাংলাদেশে ৯১ জন মৃত্যুবরন করেছেন।

গতকাল খুলনা মেডিকেল কলেজের পিসি ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করা হলে তাদের মধ্যে ১ জন ডাক্তারের ফলাফল পজিটিভ আসে। খোজ নিয়ে জানা যায় যে তিনি খুলনা মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক।তিনি বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের পরিচর্যায় আছেন। আরও জানা যায় যে, যে সকল ডাক্তারের ফলাফল নেগেটিভ আসবে তাদেরকে   পরবর্তী ফলাফল নেগেটিভ না আসা পর্যন্ত হোটেল মিলেনিয়ামে কোয়ারেন্টিনে পাঠানো হবে। যদি কোন ডাক্তারের ফলাফল পজিটিভ আসে তবে তার সুস্থতার জন্য সকল পদক্ষেপ গ্রহন করা হবে।

এদিকে খুলনা মেট্রপলিটন এর খান জাহান আলী থানা পুলিশ নগরিতে করোনা ভাইরাস বিস্তার রোধে অনুমদিত যানবাহন ও জনসাধারনের প্রবেশ ও প্রস্থান ঠেকাতে নগরীর প্রবেশদ্বার বন্ধ করতে বাজার এলাকায় অবস্থান করছেন। একই কারনে সোনাডাঙা থানা পুলিশ গল্লামারী মোড় এ চেকপোস্ট স্থাপন করেছে। এছাড়া করোনা ভাইরাস বিস্তার রোধে কেএমপি’র গোয়েন্দা পুলিশ কর্তৃক খুলনা থানাধীন জাতিসংঘ শিশু পার্ক এর সামনে “ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)” কর্তৃক নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণকালে সাইকেল টায়ার দিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করছে।খুলনা মহানগরী এলাকায় যাতে নিত্য ব্যবহার্য্য দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি করতে না পারে সে জন্য বাজার মনিটরিং করছে কে এম পি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here