করোনা ঝুঁকি নিয়ে মশক নিধনে ফাগার মেশিন দিয়ে চিরুনি অভিযান চালাচ্ছে হান্নান সরকার

0
265

মাহমুদুল হাসান সিরাত : করোনা ভাইরাসের তান্ডবে মানুষ যখন ঘরে বন্দি সেই সুযোগে এডিস মশা যেন সুযোগের সৎ ব্যাবহার শুরু করেছে । মশার উপদ্রবে অতিষ্ট বন্দরবাসী । রাত দিন ২৪ ঘন্টায় প্রায় সব সময়ই জ্বালিয়ে রাখতে হয় মশার কয়েল।  কয়েল জ্বালিয়ে রাখলেও মশার উপস্থিতি বোঝা যায় কানের কাছে ভো ভো শব্দে । ২৫ এপ্রিল বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষে  ২১নং ওয়ার্ডে ফাগার মেশিন ও   নাসিক পরিচ্ছন্নকর্মীদের নিয়ে রীতিমত মশার বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন  ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার।

শনিবার সকাল থেকে  শাহী মসজিদ, পল্লি বিদু্ৎ(খালপার) বাংলাদেশ পাড়া ,মাজার গলি, রেললাইন,বাড়ইপাড়া,বাবুপাড়া সহ  এলাকার  বিভিন্ন অলিগলিতে ঝোপঝার ময়লার স্তুপ,নর্দমা যেখানে এডিস মশা জন্ম নেন সে সকল স্থানে করোনা ঝুকিকে উপেক্ষা করেই নিজ তদারকিতে  ফাগার মেশিনে  কর্মীদের দিয়ে ঐষধ স্প্রে করান তিনি।

এ সময় কাউন্সিলর হান্নান সরকার  জনসাধারণের সচেতনতার বৃদ্ধির কথা উল্লেখ করে বলেন, আমরা ভয়ংকর বিপদের মুখ দিয়ে যাচ্ছি। প্রানঘাতি করোনার কারনে আমরা গৃহবন্ধি থেকে মশার কামড়ে ডেঙ্গু হলে করোনা আর ডেঙ্গু নিয়ে আমরা চর্তুদিক থেকে বিপদে পরে যাব।   মশা উৎপাদন  রুখতে জনসচেতনতাও বৃদ্ধি করতে হবে। বাড়ির আশেপাশের জায়গাগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। শুধু আমরাই নয়, সকলেরই এব্যাপারে সহযোগিতা করা উচিৎ।

তার এই উদ্যোগকে এলাকাবাসী মনে করছে যেন মেঘ না চাইতেই জল। কাউন্সিলর হান্নান সরকার এখন সবার মুখে মুখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here